সৈয়দপুরে রেলওয়ের একটি ভবন গায়েব!

বিশেষ প্রতিনিধি ॥ নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে কারখানার মূল্যবান একটি ভবন গায়েব হয়ে গেছে। কিছুদিন আগেও ওই ভবনটি দেখা গিয়েছিল। অভিযোগ উঠেছে ঈদুল ফিতরের সরকারী ছুটিকালিন সময়  ওই ভবনটি  ভেঙ্গে তা গায়েব করে ফেলা হয়।  ওই ভবনটি গায়েব হয়ে যাওয়ায় সৈয়দপুর জুড়ে তোলপাড় সৃস্টি করে। পরিস্থিতি সামাল দিতে এ ঘটনায় সৈয়দপুর থানায় লিখিত অভিযোগ করেছেন সৈয়দপুর রেলওয়ে কারখানার এসএসএই ওয়ার্কস কর্মকর্তা তহিদুল ইসলাম। 
আজ শনিবার এ ঘটনায় অনুসন্ধানে জানা গেছে  সৈয়দপুর রেলওয়ে কারখানা স্থাপনকালে বিভিন্ন শ্রেণীপেশার কর্মকর্তা ও কর্মচারীদের  জন্য নির্মিত করা হয়েছিল বিভিন্ন অডিটোরিয়াম ও ইন্সটিটিউট। তারই একটি ভবন হলো সৈয়দপুর গার্ডপাড়াস্থ রেলওয়ে মাঠ সংলগ্ল বিআর সিং ইন্সটিটিউট। যার বিল্ডিং নম্বর জি/১২১। এই ভবনটি ছিল সৈয়দপুর রেলওয়ে কারখানার তৃতীয় শ্রেণীর কর্মচারীদের জন্য পাঠাগার  ক্লাব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের ছোট পরিসরে অডিটোরিয়াম।
এলাকাবাসী জানায় ব্যক্তি মালিকা সহ রেলওয়ের কিছু জমির মধ্যে স্থাপন করা হয় সৈয়দপুর পাইলট স্কুল। দিনে দিনে স্কুলটির কলেবর বৃদ্ধি পেয়ে সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের পাশাপাশি একই নামে কলেজ প্রতিষ্ঠিত করা হয়। যার প্রবেশদ্বারেই ছিল রেলওয়ের ওই ভবনটি। ভবনটি ব্যবহার করা হতো শিক্ষা প্রতিষ্ঠানটির প্রশাসনিক ভবন হিসাবে। এলাকাবাসী অনেকে ওই ভবনটি থাকাকালিন ভবনের ছবি তুলে রেখেছিলেন যার ছবি সাংবাদিকদের দেয়া হয়। এতে দেখা যায় ভবনটি এখন সেখানে নেই। যা ভেঙ্গে ফেলা হয়েছে।
অভিযোগ মতে রেলওয়ের কোন ভবন অপসারার বা ভেঙ্গে ফেলতে হলে নিয়ম অনুযায়ী রেলওয়ে কর্তৃপক্ষ  টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে তা করবেন। ভবন ভাঙ্গার পর সেই ভবনে রেলওয়ের রেল সাদৃশ্য কোন বস্তু যেমন গার্ডার, বীম, রেললাইন এগুলো আইডাব্লু অফিসে জমা প্রদান করতে হবে। যার কোন নিয়মই পালন করা হয়নি। বরং ঈদের ছুটির সুযোগ নিয়ে কোটি টাকার বিল্ডিং ও উক্ত বিল্ডিং এ ব্যবহৃত বীম গার্ডার ও রেললাইন গায়েব করে দেয়া হয়েছে। 
এ ব্যাপারে  সৈয়দপুর রেলওয়ে কারখানার এসএসএই ওয়ার্কস কর্মকর্তা তহিদুল ইসলাম সাংবাদিকদের বলেন  হঠাৎ করে জানতে পারি ঈদের ছুটির সময় সৈয়দপুর রেলওয়ে কারখানার গার্ডপাড়া এলাকার জি/১২১ নম্বর বিল্ডিংটি ভেঙ্গে ফেলা হয়েছে। এটির অনুসন্ধানে আমরা নেমেছি।  ৮ জুন সৈয়দপুর থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।সৈয়দপুর থানার ওসি শাহজাহান পাশা জানান ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।  #

পুরোনো সংবাদ

নীলফামারী 2104946931230789584

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item