পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য নদী বাঁচাতে হবে- রমেশ চন্দ্র সেন

আব্দুল  আউয়াল ,ঠাকুরগাঁও প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও পানি সম্পদ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি, ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেছেন, পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য নদী বাঁচাতে  হবে। কারন নদীর গতিপথ ও পানি প্রবাহ সুন্দর হলে এর প্রভাব পরিবেশের উপর পড়বে। পরিবেশ প্রকৃতি সুন্দর হবে। ফলে জীব ও বৈচত্র হবে প্রানবন্ত। শনিবার সকালে ঠাকুরগাঁও সদর উপজেলা প্রশাসন আয়োজিত ঠাকুরগাঁও রোড শিমুল তলীতে শুক নদীর সীমানা নির্ধারণ ও অবৈধ  দখলদারদের তালিকা প্রণয়ন কর্মসূচীর  শুভ উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেন, বাংলাদেশ নদীমাতৃক দেশ। দেশের নদী রক্ষার জন্য আওয়ামীলীগ সরকার মেগা প্রকল্প গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায় সারা দেশে নদী রক্ষার জন্য বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে। তিনি আরও বলেন, শুধু নদী নয় পরিবেশকে সুন্দর রাখার দায়িত্ব আমাদের সকলের। তাই পরিবেশ যেন দূষিত না হয় সেদিকে লক্ষ্য রেখে আমাদের কাজ করতে হবে।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক ঠাকুরগাঁও, ড. কে এম কামরুজ্জামান সেলিম, জেলা আঃমীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মুহাঃ সাদেক কুরাইশী, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোঃ আমিনুল ইসলাম, নির্বাহী পরিচালক পানি উন্নয়ন বোর্ড, ঠাকুরগাঁও মোঃ রবিউল ইসলাম,  ঠাকুরগাঁও প্রেসক্লাবে সভাপতি মনসুর আলী প্রমুখ।

আলোচনা সভা শেষে সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন আনুষ্ঠানিকভাবে বেলুন ও পায়রা উড়য়ে উক্ত কর্মসূচির উদ্বোধন করেন।

পুরোনো সংবাদ

নির্বাচিত 2870329106470482263

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item