সৈয়দপুরে অসামাজিক কার্যকলাপের দায়ে ৫ জনের পৃথক মেয়াদে কারাদন্ড

তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারী সৈয়দপুর শহরে একটি বাড়িতে অসামাজিক কার্যকলাপের দায়ে ৫ ব্যক্তির পৃথক পৃথক মেয়াদে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। গতকাল (সোমবার) রাতে ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার ওই দন্ডাদেশ দেন। দন্ডপ্রাপ্তরা হচ্ছে, সৈয়দপুর শহরের গোলাহাট এলাকার মৃত. আজিজুল ইসলামের ছেলে মো. বরকতুস্ ইসলাম বিপ্লব (৪৫), বোতলাগাড়ী ইউপি উত্তর সোনাখুলীর আব্দুল হামিদের ছেলে মো. আলেফ হোসেন (২৬), একই এলাকার ইনসান আলীর ছেলে মো. মেরাজুল ইসলাম (৩৫), ঢাকার মিরপুরের মৃত. কালু ব্যাপারীর মেয়ে হোসনে আরা এবং ঢাকার বাবুবাজারের মো. আলমের মেয়ে লাকী (১৮)।
 ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, সৈয়দপুর শহরের গোলাহাট এলাকার মৃত. আজিজুল ইসলামের ছেলে মো. বরকতুস্ ইসলাম বিপ্লব (৪৫)। সে দীর্ঘদিন যাবৎ তাঁর গোলাহাটস্থ নিজ বাড়িতে বাইরে থেকে মেয়েদের এনে অসামাজিক কার্যকলাপ পরিচালনা করে আসছিল।   বিশ্বস্ত সোর্সের দেয়া খবরের ভিত্তিতে ঘটনার দিন গত সোমবার রাতে সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকারের উপস্থিতিতে থানা পুলিশ সদস্যরা ওই বাড়িতে আকনিক এক অভিযান চালায়। অভিযানকালে ওই বাড়ি থেকে অসামাজিক কার্যকলাপের অভিযোগে উল্লিখিত ৫জনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বাড়িতে অসামাজিক কার্যকলাপের দায়ে উল্লিখিত ৫ ব্যক্তিকে পৃথক পৃথক মেয়াদে সাজা প্রদান করা হয়েছে। ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার বাংলাদেশ দন্ডবিধি ১৯৬০ এর ২৯১ ধারায় মো. বরকতুস ইসলাম বিপ্লব, মো. আলেফ হোসেন (২৬) ও মো. মেরাজুল ইসললামের (৩৫) প্রত্যেকের ২৯ দিন করে এবং হোসনে আরা ও মোছা. লাকীর ২০ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
 সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহ্জাহান পাশা জানান, সাজাপ্রাপ্তদের আজ(মঙ্গলবার) নীলফামারী জেলা কারাগারে পাঠানো হয়েছে। 

পুরোনো সংবাদ

নিবিড়-অবলোকন 5622134269637226644

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item