সৈয়দপুরে সেনানিবাসে ৯ম কর্নেল কমান্ড্যান্ট অভিষেক প্যারেড ও বার্ষিক অধিনায়ক সম্মেলন অনুষ্ঠিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
 নীলফামারীর সৈয়দপুর সেনানিবাসে বাংলাদেশ  সেনাবাহিনীর ইলেকট্রিক্যাল অ্যান্ড মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং কোরের (ইএমই) ৯ম কর্নেল কমান্ড্যান্ট অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।আজ বুধবার সকালে সৈয়দপুর সেনানিবাসের ইএমই সেন্টার অ্যান্ড স্কুলের শহীদ ক্যাপ্টেন নুরুল আবছার প্যারেড গ্রাউন্ডে ওই অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ইএমই কোরে জ্যেষ্ঠ অধিনায়ক ও জ্যেষ্ঠ জেসিও নবনিযুক্ত কর্নেল কমান্ড্যান্ট এবং ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. সোহায়েল হোসেন খানকে কর্নেল কমান্ড্যান্ট এর র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেওয়া হয়। তিনি ৯ম কর্নেল কমান্ড্যান্ট অভিষেক প্যারেড অনুষ্ঠানে উপস্থিত থেকে অভিবাদন গ্রহন করেন।
 অনুষ্ঠানে সামরিক উচ্চ পদস্থ কর্মকর্তারা,সকলর স্তরের সামরিক ব্যক্তিবর্গ উপস্থিত থেকে প্যারেড উপভোগ করেন। প্যারেড শেষে কর্নেল কমান্ড্যান্ট উপস্থিত সকলের উদ্দেশ্যে মূল্যবান বক্তব্য প্রদান করেন।
 শেষে নবনিযুক্ত কর্নেল কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. সোহায়েল হোসেন খান ইএমই সেন্টার অ্যান্ড স্কুলের ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের স্মারক বিজয় গৌরবে পুষ্পস্তবক অর্পণ এবং একটি বৃক্ষ রোপন করেন।
  প্রসঙ্গত, নবনিযুক্ত কর্নেল কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. সোহায়েল হোসেন খান পিএসসি, ২২ ডিসেম্বর ১৯৮৯ সালে বাংলাদেশ সেনাবাহিনীর ইএমই কোরে কমিশন লাভ করেন। জেনারেল সোহায়েল হোসেন খান একজন খ্যাতিমান তড়িৎ প্রকৌশলী। তিনি বুয়েট হতে ১৯৮৮ সালের বিএনসি ইঞ্জিনিয়ারং এবং একই বিশ্ববিদ্যালয় হতে ২০১২ সালে এমএসসি ইঞ্জিনিয়ারিং সম্পন্ন করেন। তিনি ডিফেন্স সার্ভিস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের একজন গ্রাজুয়েট। 

পুরোনো সংবাদ

নীলফামারী 5055182472538248800

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item