সৈয়দপুরে তিন দিনব্যাপী বৈশাখী বই মেলা সমাপ্ত


তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুরে তিন দিনব্যাপী বৈশাখী বইমেলা শেষ হয়েছে। ঐতিহ্যবাহী ও প্রাচীনতম সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে আয়োজিত বই মেলার শেষ দিনে গতকাল (সোমবার) বিকালে এক সমাপণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত আসনের নারী সাংসদ রাবেয়া  আলীম।
 এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী ও সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এস. এম. গোলাম কিবরিয়া  ও সৈয়দপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রেহেনা ইয়াসমীন।সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে মেলার  সমাপণী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শহরের বিশিষ্ট ঠিকাদার ও ছমির উদ্দিন আদর্শ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ্ব মো. জয়নাল আবেদীন, সাংবাদিক ও গীতিকার কাজী জাহিদ, সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের সহ-সভাপতি আজমল সরকার, সৈয়দপুর  বনিক সমিতির সভাপতি মো. ইদ্রিস আলী, লক্ষণপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. রেজাউল করিম রেজা, ছমির উদ্দিন আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পুনিল চন্দ্র দাস, কয়ানিজপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল্লাহ্, সৈয়দপুর ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক শাহ্  মো. রুবলে ও শেরে বাংলা উচচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী মো. রফিকুল ইসলাম প্রমূখ। গোটা সমাপণী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কথাসাহিত্যিক আকমল সরকার রাজু।
  অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি, সুধীজন, সাংবাদিক, শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষক-শিক্ষিকা ও বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
গত শনিবার (১৩ এপ্রিল)  থেকে “বই কিনি বৈশাখে পড়ি বার মাসে” শ্লোগানকে সামনে রেখে
বই মেলা  শুরু হয়। ওই দিন সৈয়দপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ কথাসাহিত্যিক ও নাট্যকার মো. হাফিজুর রহমান বই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
সৈয়দপুর ইসলামিয়া উচ্চ বিদ্যালয়, কয়ানিজ পাড়া উচ্চ বিদ্যালয়, শেরে বাংলা বহুমুখী উচ্চ বিদ্যালয়, লক্ষণপুর স্কুল ও কলেজ এবং ছমির উদ্দিন আদর্শ উচ্চ বিদ্যালয় ও স্বাগতিক হিসেবে সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের সহযোগিতায় বই মেলায় ৫টি  স্টলে স্থানীয় ১৫ জন লেখকের  বই স্থান পায়। বই মেলায় প্রতিদিন বিপুল সংখ্যক বিভিন্ন বয়সী মানুষ ভীড় করেন।       

পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 3523992068429031376

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item