নীলফামারী ৪ আসনে জাপার চুড়ান্ত মনোনয়ন পেলেন শওকত চেীধুরী

নীলফামারী ৪ আসনে জাপার চুড়ান্ত মনোনয়ন পেলেন  শওকত চেীধুরী
মো: শামীম হোসেন বাবু,কিশোরগঞ্জ/তোফাজ্জল হোসেন  লুতু:
 নীলফামারী - ৪ (সৈয়দপুর - কিশোরগঞ্জ উপজেলা) আসনে জাতীয় পার্টির (এ) প্রতীক লাঙ্গল দলীয় মনোনীত প্রার্থী আলহাজ্ব মো. শওকত চৌধুরীকে বরাদ্দের পত্র দেওয়া হয়েছে। গতকাল (সোমবার) জাতীয় পার্টির চেয়ারম্যান আলহাজ্ব হুসেইন মুহম্মদ এরশাদ স্বাক্ষরিত ওই পত্র রিটার্নিং অফিসার ও নীলফামারী জেলা প্রশাসক বরাবরে দেওয়া হয়।
  আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী - ৪ আসনে জাতীয় পার্টি (এ) থেকে দুই জনকে দলীয় মনোনয়ন দেওয়া হয়। তারা হলেন নীলফামারী - ৪ আসনের বর্তমান সংসদ সদস্য ও জাপা (এ) নীলফামারী জেলা শাখার সভাপতি আলহাজ্ব মো. শওকত চৌধুরী এবং জাপা চেয়ারম্যান আলহাজ্ব হুসেইন মুহম্মদ এরশারের ভাগ্নে আহসান আদেলুর রহমান। গত ২৮ নভেম্বর মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে জাপার (এ) দলীয় মনোনীত দুই প্রার্থীই রিটার্নিং অফিসারের কাছে তাদের স্ব স্ব মনোনয়নপত্র জমা করেন। এছাড়াও নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কিশোরগঞ্জ জাপা (এ) সভাপতি মো. রশিদুল ইসলাম মনোনয়নপত্র দাখিল করেন।  মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে জাপা মনোনীত উভয় প্রার্থীরই মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। কিন্তু দলীয় মনোনয়ন না থাকায় নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কিশোরগঞ্জ জাপা (এ) সভাপতি মো. রশিদুল ইসলাম মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং অফিসার ও নীলফামারী জেলা প্রশাসক নাজিয়া শিরিন। জাপার (এ)  দলীয় ওই দুই প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণার পর থেকে গোটা নির্বাচনী এলাকায় নানা জল্পনা-কল্পনা শুরু হয়। সর্বমহলে প্রশ্ন দেখা দেয় আসলে জাপার (এ) একক প্রার্থী তাহলে কে ? এ নিয়ে দলের স্থানীয় নেতাকর্মীদের মধ্যে নানা কৌতুহলের সৃষ্টি হয়। নির্বাচনী এলাকার মানুষসহ দলীয় নেতাকর্মীরা একক প্রার্থী ঘোষণার অপেক্ষার প্রহর গুনতে থাকেন। অবশেষে তাদের অপেক্ষার পালা শেষ হয় গতকাল (সোমবার)। ওই দিন জাপা চেয়ারম্যান আলহাজ্ব হুসেইন মুহম্মদ এরশাদ আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনীত প্রার্থী আলহাজ্ব মো. শওকত চৌধুরীকে জাপার প্রতীক লাঙ্গল বরাদ্দের জন্য রিটার্নিং অফিসার বরাবরে পত্র দিয়েছেন।
আর পার্টির চেয়ারম্যানের ওই পত্র প্রাপ্তির মধ্যদিয়ে সুস্পষ্ট হলো নীলফামারী - ৪ আসনে জাপার প্রার্থী আলহাজ্ব মো. শওকত চৌধুরী।
প্রসঙ্গত, নীলফামারী - ৪ আসনে বর্তমান সাংসদ জাপার (এ) আলহাজ্ব মো. শওকত চৌধুরী। গত ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন।  

পুরোনো সংবাদ

নীলফামারী 8869047979536312768

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item