বাল্য বিয়ে হতে রক্ষা খুশীর মুখে হাসি

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ১৫ নভেম্বর॥ বুদ্ধি খাটিয়ে নিজের বাল্য বিয়ে বন্ধ করতে পেরে খুশীর মুখে অবশেষে হাসি ফুটেছে। নীলফামারীর ডিমলা উপজেলা সদর ইউনিয়নের সরদারহাট গ্রামের আফজাল হোসেনের মেয়ে আসমানী বেগম খুশী। সে ডিমলার জেলা পরিষদ স্কুলের অষ্টম শ্রেনীর ছাত্রী হিসাবে জেএসসি পরীক্ষা দিচ্ছিল। এ অবস্থায় গতকাল বুধবার (১৪ নভেম্বর) গভীর  রাতে হঠাৎ করে খুশীর পরিবার একই গ্রামের আব্দুল মজিদের ছেলে সাজু মিয়ার সঙ্গে বিয়ের আয়োজন করে বসে। কান্নাকাটি শুরু হয় খুশীর। সে বাল্য বিয়ে করতে নারাজ এ কথা শুনতে রাজি নয় পরিবারের অভিভাবকরা।
অবশেষে খুশী তার প্রতিবেশী এক বান্ধবীর মাধ্যমে মোবাইলে খবর দেয় উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন নাহারকে। খবর পেয়ে পুলিশ নিয়ে হাজির হন তিনি খুশীদের বাড়িতে। ডেকে নেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেমকে। ঘটনার সত্যতা নিশ্চিত হয়ে খুশীর বাল্য বিয়ে বন্ধ করে ঘটনাস্থলে ভ্রাম্যমান আদালত বসিয়ে খুশীর বাবাকে ১৯হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়। সেই সঙ্গে  খুশীর অমতে বাল্য বিয়ে না দেয়া মুচলেকা লিখে নেয়া হয়। এরফলে মেয়েটি রক্ষা পায় মারাত্মুক বাল্য বিয়ের ঝুঁকি থেকে।
নিজের বাল্য বিয়ে বন্ধ করতে পারায় খুশী ইউএনকে ধন্যবাদ জানিয়ে, হাসি মুখে সাংবাদিকদের বলে আমি লিখাপড়া করে সরকারী একজন কর্মকর্তা হতে চাই।
উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহার ঘটনার সত্যতা নিশ্চিত করে  জানান, কোন ভাবে বাল্য বিয়ের যেন কেউ শিকার না হন সেটি আমি নিশ্চিত করতে চাই এলাকায়। এতে আমার কোন কার্পন্যতা নেই।

পুরোনো সংবাদ

নীলফামারী 9108928232445696091

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item