সংস্কৃতি মন্ত্রী আসাদুুজ্জামান নূরকে “সোনার ছেলে” উপাধি দেয়া হলো

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৫ নভেম্বর॥ সংস্কৃতি মন্ত্রী ও নীলফামারী সদর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূরকে “সোনার ছেলে” উপাধি দেয়া হয়েছে। বৃহ¯পতিবার (১৫ নভেম্বর) বিকেলে নীলফামারী শহরের জেলা শিল্পকলা অডিটোরিয়ামে অবসরগ্রহণ করা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের একটি অনুষ্ঠানে এই উপাধি দেন অনুষ্ঠানের সভাপতি আব্দুল মান্নান।
শহরের মুন্সিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ স¤পাদক আব্দুল মান্নান বলেন, আসাদুজ্জামান নুর শিক্ষক পরিবারের সন্তান। উনার বাবা-মা দুইজনই ছিলেন শিক্ষক। নীলফামারীকে উজ্জল করেছেন তিনি। উন্নয়নের পাশাপাশি অর্থনীতির চাকাকে করেছেন গতিশীল। উনার কারণে আমরা ভালো আছি। এ জন্য তাকে “সোনার ছেলে” উপাধি দেয়া হলো।
প্রধান অতিথির বক্তব্যে আসাদুজ্জামান নূর বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার সময়ে বেসরকারী প্রাথমিক বিদ্যালয়গুলো জাতীয় করণ শুরু করেন তারপর একযোগে করলেন তারই কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেন, মানসিক প্রশান্তি এবং অর্থনৈতিক স্বচ্ছলতা না থাকলে শিক্ষা প্রদানে অনীহা তৈরি হয় শিক্ষকদের যারকারণে দেশের সকল বেসরকারী প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলো জাতীয় করণ করে দিয়েছেন আমাদের নেত্রী।
যদি ভালো থাকতে চাই তাহলে শেখ হাসিনার বিকল্প নেই মন্তব্য করে আসাদুজ্জামান নুর বলেন, আমার জীবনকালীন এত সরকার দেখলাম কিন্তু শেখ হাসিনার মত কেউ উন্নয়ন করতে পারেন নি।
উদাহরণ টেনে মন্ত্রী বলেন, নীলফামারী থেকে মঙ্গা দূর করেছেন একমাত্র শেখ হাসিনাই। তিনি জানেন কিভাবে দুর করতে হয়। শিল্পায়ন এবং কৃষিতে গতি ফিরিয়ে দেয়ায় আমাদের অভাব দূর হয়েছে।
উত্তরা ইপিজেডে বিএনপি এমনকি তত্বাবধায়ক সরকারের আমলেও কোন অগ্রগতি না হলেও শেখ হাসিনার কারণে সেখানে কাজ করছেন ৩২হাজার শ্রমিক আগামী দুই বছর পর সেখানে কাজ করবে ৫০হাজার শ্রমিক।
অনুষ্ঠানে গুড়গুড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুর রহমান, ছাড়ারপাড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল খালেক এবং কুকড়া ডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইন্দু ভুষণ রায় বক্তব্য দেন।
খামাতপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাদকাতুল বারী ও নতিব চাপড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জহুরুল ইসলামের সঞ্চালনায় বিদায়ী শিক্ষকদের মধ্যে আলতাফ হোসেন বক্তব্য দেন অনুষ্ঠানে।
জেলা আওয়ামীলীগের সাধারণ স¤পাদক এ্যাডঃ মমতাজুল হক, সাংগঠনিক স¤পাদক হাফিজুর রশিদ মঞ্জু, পৌর আঃলীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, জেলা যুবলীগের সাধারণ স¤পাদক সাহিদ মাহমুদ, জেলা যুব মহিলা লীগের সভাপতি আরিফা সুলতানা লাভলী ও জেলা কৃষকলীগের সভাপতি এ্যাডঃ অক্ষয় কুমার রায় উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের সভাপতি আব্দুল মান্নান জানান, জাতীয় করণের আগে ও পরে নীলফামারী সদর উপজেলায় অবসরগ্রহণ করা ৮৩জনকে বিদায়ী সংবর্ধণা প্রদান করা হয়। তিনি জানান, অবসরগ্রহণ করা নারী শিক্ষকদের শাড়ি, মুসলিম শিক্ষকদের জায়নামাজ এবং সনাতন ধর্মাবলম্বিদের একটি করে কম্বল প্রদান করা হয় অনুষ্ঠানে। # 

পুরোনো সংবাদ

নীলফামারী 4197088120432313120

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item