ব্যাটিং ব্যর্থতায় বাংলাদেশের বড় হার


অনলাইন ডেস্ক
বাজে ব্যাটিংয়ের আরেকটি প্রদর্শনীতে দ্বিতীয় ইনিংসেও অসহায় আত্মসমর্পণ করল বাংলাদেশ। সিলেটের অভিষেক টেস্টে স্বাগতিকরা হারল ৪ দিনেই। সিরিজের প্রথম টেস্ট ১৫১ রানে জিতেছে জিম্বাবুয়ে। ৫ বছর পর জিম্বাবুয়ে কোনো টেস্ট ম্যাচ জিতল। আর দেশের বাইরে জিতল ১৭ বছর পর!
জিততে হলে নিজেদের সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড গড়তে হতো বাংলাদেশকে। মাহমুদউল্লাহর দল যেতে পারেনি ধারেকাছেও। ৩২১ রান তাড়ায় চতুর্থ দিনের এক সেশন বাকি থাকতেই অলআউট হয়েছে ১৬৯ রানে।
চতুর্থ দিন সকালে পুরো ১০ উইকেট হাতে রেখে ২৯৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেছিল বাংলাদেশ। দিনের শুরুটা ছিল গুরুত্বপূর্ণ। সে সময়টুকু কোনোভাবে কাটিয়ে দিয়েছিলেন দুই ওপেনার ইমরুল কায়েস ও লিটন দাস। গড়েছিলেন ম্যাচে টাইগারদের সর্বোচ্চ ৫৬ রানের জুটি।
ইনিংসের ২৩তম ও দিনের ১৩তম ওভারে লিটন সাজঘরে ফেরার পরেই শুরু হয় ব্যাটসম্যানদের যাওয়া আসার পালা। ইনিংস সর্বোচ্চ ৪৩ রান আসে ইমরুলের ব্যাট থেকে। এ ছাড়া অভিষিক্ত আরিফুল ব্যতীত বাকি সবাই যেন করেন প্রথম ইনিংসের  পুনরাবৃত্তি।শেষদিকে ৪ চার ও ২ ছক্কার মারে আরিফুল হকের ৩৮ রানের ইনিংসটি কেবল পরাজয়ের ব্যবধান কমিয়েছে এবং সিলেটে উপস্থিত দর্শকদের দিয়েছে খানিক আনন্দের খোরাক। প্রথম ইনিংসে ৪১ রানে অপরাজিত থাকা আরিফুল, দ্বিতীয় ইনিংসে সাজঘরে ফিরেছেন দশম ব্যাটসম্যান হিসেবে।
প্রথম ইনিংসে বাংলাদেশের ইনিংসে মোড়ক লাগিয়েছিলেন দুই অভিজ্ঞ বোলার সিকান্দার রাজা ও টেন্ডাই চাতারা। দ্বিতীয় ইনিংসে মুশফিক-মাহমুদউল্লাহরা নাকাল হয়েছেন দুই অভিষিক্ত স্পিনার ওয়েলিংটন মাসাকাদজা ও ব্রেন্ডন মাভুতার বোলিংয়ে। মাভুতা ৪, ওয়েলিংটন ২, রাজা ৩ ও অন্য উইকেট নেন জার্ভিস।
দুই ইনিংসেই জিম্বাবুয়েকে নিরাপদ সংগ্রহে পৌঁছে দেয়া ব্যাটিং করে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন জিম্বাবুয়ের বাঁহাতি ব্যাটসম্যান শন উইলিয়ামস। প্রথম ইনিংসে ৮৮ রানের ইনিংস খেলার পরে দ্বিতীয় ইনিংসে তিনি করেন ২০ রান। এ ছাড়া প্রথম ইনিংসে ১টি উইকেটও নিয়েছেন তিনি।

পুরোনো সংবাদ

খেলাধুলা 8249443514983971521

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item