মুক্তিযোদ্ধা যাছাই-বাছাই কমিটির বিরুদ্ধে অভিযুক্তদের বাতিল করে নতুন কমিটি দেয়া হবে-মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি

হাফিজুর ররহমান হৃদয়, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:

মুক্তিযোদ্ধা যাছাই বাছাইয়ে যেসব কমিটির বিরুদ্ধে অভিযোগ রয়েছে সেইসব বাতিল করে নতুন কমিটি দেয়া হবে বলে জানান, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি। তিনি আরো জানান, নতুন করে মুক্তিযোদ্ধাদের প্রায় এক লাখ আবেদন পড়েছে। সেখান থেকে ভুয়া কাগজপত্রের জন্য ৬হাজারের উপরে আবেদন বাতিল করা হয়েছে। আমরা প্রায় ১৬৬টি উপজেলায় যাচাই-বাছাই কার্যক্রম করতে পারি নাই। আমাদের নীতিমালা অনেক উপজেলায় অনুসরণ করা হয় নাই। আমরা সিদ্ধান্ত নিয়েছি যেসব উপজেলায় পূর্বে যে মুক্তিযোদ্ধার সংখ্যা ছিল সেগুলোর মধ্যে ১০ভাগের অতিরিক্ত হলে সেখানে যাচাই-বাছাই সঠিক হয় নাই। সেখানে যাচাই-বাছাই কমিটি বাতিল করে নতুন করে কমিটি দেয়া হবে। আমি দায়িত্বভার গ্রহণ করার পর বীরাঙ্গনা সহ মাত্র ৬শ জন মুক্তিযোদ্ধা হয়েছেন।
শনিবার দুপুরে কুড়িগ্রামের নাগেশ্বরীতে বিনামূল্যে চিকিৎসা ও রক্তদান কর্মসূচী উদ্বোধনের সময় সাংবাদিকদের প্রশ্নে জবাবে মন্ত্রী এসব কথা বলেন। বিনামূল্যে চিকিৎসা ও রক্তদান কর্মসূচী উদ্বোধন শেষে প্রতিক মঞ্চে আয়োজিত এক আলোচনা সভায় যোগ দেন তিনি। নাগেশ্বরী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোজাম্মেল হক প্রধানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক এমপি জাফর আলী, জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান,পুলিশ সুপার মেহেদুল করিম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল ইসলাম টুকু, বাংলাদেশ ছাত্রলীগ রংপুর মেডিকেল কলেজ শাখার সাবেক সাধারণ সম্পাদক লন্ডন প্রবাসী ডা. এএইচএম সুমন প্রধান প্রমুখ।

পুরোনো সংবাদ

নির্বাচিত 6916892404033373146

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item