সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয়ের দুই দিনব্যাপী সুবর্ণজয়ন্তী উদযাপন উৎসব শুরু

 তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয়ের ৫০ বছরপূর্তি (সুবর্ণজয়ন্তী) উদ্যাপন উৎসব শুরু হচ্ছে আজ শনিবার (২৩ ডিসেম্বর)। সকালে দুই দিনব্যাপী ওই উৎসব অনুষ্ঠামালার শুভ উদ্বোধন করা হবে।
মহাবিদ্যালয়ের সবুজ চত্বরে সকাল ১০টায় শান্তির প্রতীক কবুতর ও বেলুন উড়িয়ে সুবর্ণজয়ন্তী উৎসবের উদ্বোধন করবেন সৈয়দপুরের কৃতী সন্তান ও মহাবিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী মেজর জেনারেল আবু সাঈদ মো. মাসুদ। এর পর পরই বের হবে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা। এতে মহাবিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থী ছাড়াও আমন্ত্রিত অতিথি, সুধীজন, সাংবাদিকরা স্বতস্ফুর্তভাবে অংশ নেবে। শহরের বিমানবন্দর সড়কের মহাবিদ্যালয় চত্বর থেকে শোভাযাত্রাটি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় মহাবিদ্যালয় চত্বরে এসে শেষ হবে শোভাযাত্রাটি। সুবর্ণ জয়ন্তী উদ্যাপন উৎসবের প্রথম দিনের অনুষ্ঠানমালায় আরো রয়েছে প্রাক্তন শিক্ষক ও শিক্ষার্থীদের স্মৃতিচারণা, ক্রেস্ট বিতরণ, মহাবিদ্যালয়ের এলামনাই এসোসিয়েশনের আহবায়ক কমিটি ঘোষণা, ডকুমেন্টারী উপস্থাপন, যাদু প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং আতশবাজি ও ফানুস উড়ানো।সুবর্ণজয়ন্তী উদযাপন উৎসবের দ্বিতীয় দিনে আগামী ২৪ ডিসেম্বর (রবিবার) রয়েছে আলোচনা সভা,স্মৃতিচারণমূলক অনুষ্ঠান,র‌্যাফেল ড্র, ব্যান্ড সংগীত। সুবর্ণজয়ন্তীর আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাড. মোস্তাফিজার রহমান।
দুই দিনব্যাপী সুবর্ণজয়ন্তী উদ্যাপন উপলক্ষে একটি কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির সভাপতি ও সদস্য সচিব হয়েছে যথাক্রমে মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ড. শাহ. মো. আমির আলী আজাদ ও পদার্থ বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মো. আবুল কালাম আজাদ। এছাড়াও সুবর্ণজয়ন্তী উদযাপন উৎসবকে সুন্দর,সার্থক ও জাকজমকপূর্ণ করতে কয়েইট সাব কমিটির গঠন করা হয়। এ সব সাব-কমিটিতে মহাবিদ্যালয়ের শিক্ষক ও প্রাক্তন শিক্ষক-শিক্ষিকারা রয়েছেন।
এদিকে, সূবর্ণজয়ন্তী উৎসবকে স্মরণীবরণী করে রাখতে মহাবিদ্যালয়  সবুজ চত্বরকে বর্ণিল সাজে সুসজ্জিত করে মনোরম করা হয়েছে। পুরো প্রতিষ্ঠানকে রঙিন আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে। মহাবিদ্যালয়ের প্রধান ফটকে দৃষ্টিনন্দন তোরণ নির্মাণ করাসহ বিশাল প্যান্ডেল তৈরি করা হয়েছে খেলার মাঠে।
ইতোমধ্যে সুবর্ণজয়ন্তী উৎসবে যোগ দিতে দেশে বিদেশে অবস্থানকারী  প্রতিষ্ঠানের কয়েক হাজার প্রাক্তন শিক্ষক ও  শিক্ষার্থী সৈয়দপুরে এসেছেন।
সুবর্ণজয়ন্তী উদ্যাপন কমিটির সভাপতি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ শাহ্ ড. মো. আমির আলী আজাদ জানান, সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয়টি নীলফামারী জেলার একটি ঐতিহ্যবাহী ও প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠান। বিগত ১৯৬৪ সালে মহাবিদ্যালয়টি স্থাপিত হয়েছে। এ প্রতিষ্ঠান থেকে শিক্ষা গ্রহন করে অনেকে আজ দেশে বিদেশে  সরকারি বেসরকারি পর্যায়ে স্ব স্ব পদে সুপ্রতিষ্ঠিত। আশা করি  সুবর্ণজয়ন্তীকে সামনে রেখে আজ ও আগামীকাল ওই সব প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলায় পরিণত হবে প্রতিষ্ঠানটি। আর অধ্যক্ষ হিসেবে আার দায়িত্ব পালনকালে প্রতিষ্ঠানের সুবর্ণজয়ন্তী উদযাপনের আয়োজন করতে পেরে আমি নিজেকে গর্বিত ও ধন্য মনে করছি। সুবর্ণ জয়ন্তী উৎসব অনুষ্ঠানটিকে সুষ্ঠু ও সুন্দর সাবলীলভাবে উদ্যাপনের জন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করেছেন তিনি।   



পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 5645449241209940672

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item