জাতীয় মাল্টিমিডিয়া কনটেন্ট প্রতিযোগিতায় সেরা শিক্ষক পীরগাছার লিটন

ফজলুর রহমান,পীরগাছা

জাতীয় মাল্টিমিডিয়া কনটেন্ট প্রতিযোগিতা (চূড়ান্ত পর্ব)-২০১৭ সেরা পনেরতে ৪র্থ স্থান পেলেন রংপুরের পীরগাছার কৃতি সন্তান ও বিএএফ শাহীন কলেজ কুর্মিটোলার সিনিয়র সহকারী শিক্ষক এ বি এম আখতার হোসেন লিটন। গত মার্চে শুরু হওয়া এ প্রতিযোগিতায়  প্রায় ২ হাজার ৩শত প্রতিযোগির মধ্যে গত জুলাই মাসে সেরা ৩৫জন শিক্ষক নির্বাচন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীনে একসেস টু ইনফরমেশন (এটুআই) কর্তৃপক্ষ। বিভাগীয় পর্যায়ে নির্বাচিত ৩৫ জন শিক্ষকদের নিয়ে গত ২২ ও ২৩ সেপ্টেম্বর দুই দিনব্যাপী চূড়ান্ত পর্বের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ঢাকা টিচার্স ট্রেনিং কলেজে।
শনিবার বিকেলে ফলাফল ঘোষণা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের ই-লার্ণিং স্পেশালিস্ট প্রফেসর ফারুক আহমেদ। সারাদেশের নির্বাচিত ৩৫জন শিক্ষক থেকে বিচারকদের সিদ্ধান্তে ‘সেরা ১৫ জন’ প্রতিযোগির নাম ঘোষণা করা হয়। এতে ৪র্থ স্থান লাভ করেন বিএএফ শাহীন কলেজ কুর্মিটোলার সিনিয়র সহকারী শিক্ষক এ বি এম আখতার হোসেন লিটন। মাল্টিমিডিয়া কনটেন্ট প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শাখার ৩৫জন শিক্ষক অংশ গ্রহণ করেন।
এছাড়াও শিক্ষক আখতার হোসেন লিটন গত জুলাই মাসে রাজশাহী টিটিসিতে অনুষ্ঠিত বিভাগীয় মাল্টিমিডিয়া কনটেন্ট প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অধিকার করেন। গুণী এ শিক্ষক ২০১৪ ও ২০১৭ সালে শিক্ষক বাতায়ন কর্তৃক সপ্তাহের সেরা কনটেন্ট নির্মাতা হবার গৌরব অর্জন, মুক্তপাঠের ঢাকা জেলা প্রতিনিধি, মাইক্রোসফট ইনোভেটিভ এডুকেটর ২০১৭-১৮ নির্বাচিত হয়েছেন।
গত বছরগুলোর ধারাবাহিকতায় শিক্ষামন্ত্রী বা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মহোদয়ের মাধ্যমে আগামী ডিসেম্বর মাসে বিজয়ী ৩৫জনকে পুরস্কৃত করা হবে বলে জানিয়েছেন ই-লার্ণিং স্পেশালিস্ট প্রফেসর ফারুক আহমেদ।
তিনি আরো বলেন, নানা প্রতিকূলতা সত্ত্বেও মাধ্যমিক স্তরের শিক্ষকদের মধ্যে সেরা পনেরতে স্থান পাওয়ায় আমি আনন্দিত। আমার এ অর্জনের পেছনে শিক্ষক বাতায়ন কর্তৃপক্ষ, এটুআই, সম্মানিত বিচারকমণ্ডলী, শ্রদ্ধেয় লিয়াকত হোসেন লিটন স্যার, আমার সহকর্মী, প্রতিষ্ঠানের অধ্যক্ষ, পরিবারের সদস্যবর্গ এবং মা এর দোয়া, ভালোবাসা ও আন্তরিকতা রয়েছে। আমি তাদের নিকট কৃতজ্ঞ। উলে-খ্য, শিক্ষক আখতার হোসেন লিটন রংপুরের পীরগাছা উপজেলার অনন্তরাম (উচাপাড়া) গ্রামের বাসিন্দা। তার বাবা-মা, ভাই-বোন সকলেই শিক্ষকতার মহান পেশায় জড়িত।
এদিকে গুণী শিক্ষকের এ অর্জনের পীরগাছার সাংবাদিকবৃন্দ, সকল রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ তাকে অভিনন্দন জানান।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 8571188204922379484

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item