মধ্যপাড়া পাথর খনির উৎপাদন ও উন্নয়ন কার্জক্রম বন্ধ

মেহেদী হাসান উজ্জ্বল, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দেশের একমাত্র উৎপাদনমুখী পাথর খনি দিনাজপুরের মধ্যপাড়া কঠিন শিলা প্রকল্পের সকল প্রকার উৎপাদন ও উন্নয়ন কার্যক্রম গতকাল শনিবার থেকে বন্ধ হয়ে গেছে।
জানা গেছে মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানী লিমিটেড (এমজিএমসিএল) এর সকল প্রকার উৎপাদন ও উন্নয়ন কাজে নিয়োজিত ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানীয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি) গত শুক্রবার (২২ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে জানান, এমজিএমসিএল এর জিএম (অপারেশন) মীর মোঃ আব্দুল হান্নান এর খনির কাজে কৌশলে বাঁধা প্রদান করে ফলে গত ২০১৫-২০১৬ ইং-তে খনির কাজ বন্ধ হয়ে যায়। বর্তমানেও তিনি খনি সংশ্লিষ্ট অপারেশনাল কাজে বাধা প্রদান করে চলেছেন। যা এমজিএমসিএল ও পেট্রোবাংলার উর্দ্বতন কর্তৃপক্ষকে বহুবার অবগত করা হয়। এই পরিস্থিতিতে জিটিসি এর পক্ষে খনি সংশ্লিষ্ট অপারেশনাল কাজ অব্যাহত রাখা সম্ভব হচ্ছে না।
একইসাথে ওই বিজ্ঞপ্ততে জিটিসি আরো উল্লেখ করেন যে, মীর মোঃ আব্দুল হান্নানকে মধ্যপাড়া খনি সংশ্লিষ্ট কার্যক্রম হতে অপসারন করা না হলে, ২৩শে সেপ্টেম্বর ’ ২০১৭ ইং হতে জিটিসি  সকল প্রকার খনির কাজ হতে বিরত থাকবে। তবে খনির জরুরী রক্ষণাবেক্ষণের জন্য ১৮ জন শ্রমিককে জিটিসি কর্তৃক ডিউটি রোষ্টার অনুযায়ী কাজ করতে নির্দেশ দেয়া হয়েছে।
এদিকে বিষয়টি নিয়ে মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানী লিমিটেড (এমজিএমসিএল) এর জিএম (অপারেশন) মীর মোঃ আব্দুল হান্নান এর সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানান, তিনি একটি ট্রেনিং এ আছেন খনির ব্যবস্থাপনা পরিচালকের সাথে কথা বলতে বলেন। পরবর্তীতে এমজিএমসিএল এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মাহমুদ খান-এর সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানান, এ বিষয় আমি কিছু জানিনা বা কোন প্রকার নোটিশ বা চিঠি পাইনি।
এ ব্যাপারে জার্মানীয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি)-এর জিএম জামিল আহম্মেদ এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।

পুরোনো সংবাদ

নির্বাচিত 8801765862647970456

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item