ফুলবাড়ীতে দুর্গা পূজার প্রস্তুতি শেষ পর্যায়ে, শিল্পীরা ব্যস্ত প্রতিমা সাজাতে

মেহেদী হাসান উজ্জ্বল, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের ফুলবাড়ীতে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গোৎসব আসন্ন দুর্গাপূজাকে কেন্দ্র করে পুরোদমে চলছে প্রতিমা ও পূজামণ্ডব তৈরির কাজ। আগামী ২৬শে সেপ্টেম্বর ষষ্টিপূজার মাধ্যমে সনাতন ধর্মাম্বলীদের এ উৎসব শুরু হবে ।
দুর্গপুজা উপলক্ষে উপজেলার প্রত্যেকটি পুজা মণ্ডবে উৎসবের শেষ মূহুর্তের কাজ চলছে পুরোদমে। সাথে শিল্পীরা ব্যস্ত প্রতিমা সাজাতে।
ফুলবাড়ী পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক প্রভাষক অমর চাঁদ গুপ্ত অপু জানান, উপজেলার ৭টি ইউনিয়ন ও  পৌরসভায় মোট ৫২টি পুজা মন্ডবে দুর্গা পুজা অনুষ্ঠিত হবে। এরমধ্যে, পৌরসভা এলাকায় ১২টি, এলুয়াড়ী ইউনিয়নে ৩টি, আলাদীপুর ইউনিয়নে ৪টি, কাজিহাল ইউনিয়নে ৩টি, বেতদিঘি ইউনিয়নে ২টি, খয়েরবাড়ী ইউনিয়নে ৮টি ও শিবনগর ইউনিয়নে ১৭টি মন্ডবে শারদিয় দুর্গা পুজা অনুষ্ঠিত হবে।
এদিকে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাফিউল ইসলাম জানান, সরকারের পক্ষথেকে উপজেলা প্রতিটি পূজা মন্ডবের জন্য ৫শ’ কেজি করে চাল বরাদ্দ দেয়া হয়েছে।
অপরদিকে পূজার নিরাপত্তা বিষয়ে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাসিম হাবিব বলেন, প্রতি বছরের মতো এবারও শারদীয় দুর্গাৎসব উপলক্ষে নিশিছদ্র নিরাপত্তা নেওয়া হয়েছে। সকল পুজা কমিটিকে পুজা শুরু থেকে শেষ পর্যন্ত সর্বক্ষনিক পুজা মন্ডপ এলাকায় নিজস্ব তদারকি ও স্বেচ্ছাসেবী বাহিনী নিয়োজিত করতে বলা হয়েছে। পুলিশের পাশাপাশি গ্রামপ্রতিরক্ষা বাহিনী এবং ২৮০জন আনছার সদস্য নিয়োজিত থাকবে। একইসাথে পুলিশের টহলদল উপজেলার পূজা মন্ডবগুলো সার্বক্ষনিক পর্যবেক্ষণ করবেন।

পুরোনো সংবাদ

দিনাজপুর 945112304576544566

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item