নাগেশ্বরী বন্যা দুর্গতদের নেই ঈদের আনন্দ "ত্রাণ বিতরণে অনিয়ম"

হাফিজুর রহমান হৃদয়, কুড়িগ্রাম প্রতিনিধি:
কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বল্লভেরখাষ, কচাকাটা ইউনিয়নের বন্যাকবলিত এলাকা ফান্দেরচর, সফি মোক্তারের চর, কালিকাপুর, মহাসিনের চর, হাছিরচর ও চর সৌলমারী, ধনিরামপুর চরাঞ্চলের মানুষের নেই ঈদের আনন্দ উল্লাস শুধু ত্রাণের জন্য হাহাকার। সরকারের তরফে পর্যাপ্ত ত্রাণ বরাদ্দ দেয়ার কথা বলা হলেও ক্ষতিগ্রস্ত মানুষের অভিযোগ তারা পর্যাপ্ত ত্রাণ পাচ্ছেন না। অপরদিকে বল্লভেরখাষ, কচাকাটা ইউনিয়নে ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ করেছে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষ।
জানা যায়, নাগেশ্বরী উপজেলার বল্লভেরখাষ ইউপি চেয়ারম্যান আকমল হোসেন গত-২৪আগষ্ট ২০০৭খ্রিস্টাব্দ নাগেশ্বরী উপজেলা ত্রাণ ও পুর্নবাসন (পিআইও) অফিসের মাধ্যমে জিআরের ২ মে.টন চাল উত্তোলন করে তা থেকে রাতের অন্ধকারে রিলিফ অফিসার ইসাহাক আলীর অনুপস্থিতিতে নামমাত্র অল্প কিছু চাল মাজিপাড়া গ্রামে বিতরণ করে বেশির ভাগ চাল বিক্রি করে অর্থ আত্মসাৎ করেছে বলে বন্যায় ক্ষতিগ্রস্তরা। এছাড়া গত ২৬আগষ্ট ২০০৭খ্রিস্টাব্দ জিআরের ২ মে.টন চাল উত্তোলন করে নিজের ফায়দা লুটিয়ে নিয়েছে চেয়ারম্যান। অদ্য বৃহস্পতিবার ঈদে বন্যায় ক্ষতিগ্রস্তদের ৩ মে.টন চাল ও ২০হাজার টাকা ত্রাণ বিতরণ বিষয়ে তথ্য চলমান।
কচাকাটা ইউপি চেয়ারম্যান আব্দুল আউয়াল ত্রাণ বিতরণ শুরু থেকে নাগেশ্বরী উপজেলা ত্রাণ ও পুর্নবাসন (পিআইও) অফিসের মাধ্যমে জিআরের চাল উত্তোলন করে তা থেকে রাতের অন্ধকারে রিলিফ অফিসার এর অনুপস্থিতিতে নামমাত্র অল্প কিছু চাল বিতরণ করে নিজের ফায়দা লুটিয়ে নিয়েছে চেয়ারম্যান।
বন্যাকবলিত বল্লভেরখাষ ইউনিয়নের ফান্দেরচর, সফি মোক্তারের চর, কালিকাপুর, মহাসিনের চর, হাছিরচর এর আমিন, আনোয়ার, মকো, সহিদুল, শফি, ছবিরন বেগম, রুপালী বেগমসহ অনেকে জানান, বন্যায় ধান, পাট, ফসল হারিয়ে খাদ্য অভাবে কষ্টে দিন যাপন করছি। চেয়ারম্যান আমাদের কোন খোঁজ খবর রাখেনি ও ত্রাণও পাইনি।
বন্যাকবলিত কচাকাটা ইউনিয়নের চর সৌলমারী, ধনিরামপুর চরের হাছিনার বেগম, মজিবর, বাবলু, মোস্তফাসহ অনেকে বলেন, ঘরে চাল নাই। চেয়ারম্যান ত্রাণও দেয় না।
এ ব্যাপারে বিভাগীয় কমিশনার এর সাথে ফোনে কথা হলে তিনি বলেন, কুড়িগ্রাম জেলা প্রশাসকের সাথে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item