হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক ফোরামের সাধারণ সভা অনুষ্ঠিত

মোঃ আব্দুস সাত্তার, দিনাজপুর জেলা প্রতিনিধি ॥
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী সংগঠন প্রগতিশীল শিক্ষক ফোরামের সাধারন সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার সকালে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর মোঃ রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারণ সভায় প্রগতিশীল শিক্ষক ফোরামের সভাপতি পদে ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর মোঃ রুহুল আমিন ও সাধারণ সম্পাদক পদে রসায়ন বিভাগের চেয়ারম্যান  প্রফেসর ড. বলরাম রায় পুনরায় নির্বাচিত হয়েছেন। সভায় ৩৭ সদস্য বিশিষ্ট প্রগতিশীল শিক্ষক ফোরামের পুর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হয়।
নেতৃবৃন্দ সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে একটি উন্নতমানের বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। সেই সাথে সকল প্রকার অনিয়ম, দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার থাকার জন্য আহ্বান জানানো হয়। এছাড়াও উক্ত সভায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী  কমিশন (ইউজিসি) কর্তৃক প্রকাশিত পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের শিক্ষক নিয়োগ, পদোন্নতি/পর্যায়োন্নয়ন এর লক্ষ্যে প্রনীত অভিন্ন নীতিমালার উপর বিস্তারিত আলোচনা করা হয়। উক্ত নীতিমালাটি অসামঞ্জস্যপূর্ন ও বিশ্ববিদ্যালয় শিক্ষকদের স্বার্থপরিপন্থী হওয়ায় অভিন্ন নীতিমালাটি প্রত্যাখান করে ইউজিসির চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নিকট স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 911788725266486231

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item