ঈদ-উল আযহাকে সামনে রেখে দিনাজপুরে ২ দিনে ১৩টি গরু চুরি ॥ আতঙ্কে গ্রামবাসী


মোঃ আব্দুস সাত্তার, দিনাজপুর জেলা প্রতিনিধি ॥
আসন্ন ঈদ-উল আযহা উপলক্ষে দিনাজপুরে গরু চুরির হিড়িক পড়েছে। রোববার ও সোমবার দিনাজপুরের ঘোড়াঘাটে ২ দিনে ১৩টি গরু চুরি হয়েছে। 

দিনাজপুরে ঘোড়াঘাট থানার অফিসার্স ইনচার্জ মোঃ ইসরাইল হোসেন জানান, সোমবার দিনগত মধ্যরাতে ঘোড়াঘাট পৌরসভার চককাটাল গ্রামের আব্দুল জব্বারের বাড়ীর প্রাচীর টপকিয়ে গোয়াল ঘরের তালা ভেঙ্গে ৬টি গরু চোরেরা বাড়ী থেকে বের করে নিয়ে যায়। একইভাবে রোববার রাতে ঘোড়াঘাট উপজেলার শীধল গ্রামের আজগার আলীর বাড়ী থেকে ৪টি গরু এবং একই উপজেলার রঘুনাথপুর গ্রামের নুরুল হকের বাড়ী থেকে ৩টি বাড়ী চোরেরা চুরি করে নিয়ে যায়। গৃহকর্তারা গরু চুরির বিষয়ে টের পেয়ে রাতেই খোজাখুজি করে পায়নি। গৃহকর্তারা থানায় অভিযোগ করেন। চুরি যাওয়া গরু গুলো সম্ভবত হাইওয়ে রাস্তায় ট্রাক ও পিকআপ ভ্যানে করে দুরে কোথাও নিয়ে যাওয়া হয়েছে। 
গরু চুরির বিষয়ে গৃহকর্তা আব্দুল জব্বার জানান, সোমবার মধ্যরাতে প্রকৃতির ডাকে বাহিরে গিয়ে তিনি দেখেন তার গোয়াল ঘরের তালা ভাঙ্গা এবং বাড়ীর মেইন দরজার গেট খোলা ও গোয়াল ঘরে ৭টি গরুর ১টি নেই। এরপর প্রতিবেশীরাসহ রাতে খোজাখুজি করে কোথাও গরু পাওয়া যায়নি। তবে রাতেই হাইওয়ে রাস্তার নিতাশা পুকুর নামকস্থানে চোরেরা একটি বাছুর গরু রেখে অন্য ৬টি গরু নিয়ে যায়। ২ দিনে এধরনের গরু চুরি হওয়ায় ওই এলাকায় কৃষক ও গরু মালিকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। গ্রামবাসী আশঙ্কা করছে আসন্ন ঈদ-উল আযহা উপলক্ষে আরো গরু চুরির ঘটনা ঘটতে পারে। বিষয়টি আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীকে নজরদারী রাখার জন্য অনুরোধ জানিয়েছেন।

পুরোনো সংবাদ

নির্বাচিত 5931957037383458191

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item