অস্ত্রের মুখে সংখ্যালঘুর জমি লিখে নেয়ার প্রতিবাদে রংপুরে মানববন্ধন ও স্মারকলিপি পেশ

এস.কে.মামুন

নগরীর হিশিকেশ চন্দ্র বর্মনকে জোরপূর্বক আটক রেখে ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর এবং টিপসহি নিয়ে জাল দলিল সৃষ্টি এবং শারীরিক-মানসিক নির্যাতনের অভিযোগ বুধবার নগরীর কাচারী বাজারে মানববন্ধন ও স্মারকলিপি পেশ  করেন রংপুর সিটি কর্পোরেশনের ১১ নম্বর ওয়ার্ডের স্থানীয়  এলাকাবাসি।
স্মারকলিপি থেকে জানা যায়,  সম্প্রতি এলাকার একটি সন্ত্রাসী ও জালিয়াত চক্রের প্রধান তৌহিদুল ইসলাম ওরফে তৌহিদ (২৯) অত্র এলাকায় জমি জালিয়াতি করে লেনদেন,  মাদকের ব্যবসাসহ একাধিক অপকর্মের সাথে জড়িত। তার বিরুদ্ধে কোতায়ালী থানায় একাধিক মামলা রয়েছে। বর্তমানে সে আরও ভয়ঙ্কর হয়ে উঠেছে, এলাকার সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের পরিবারের জন্য। প্রায় সময় সে তার সন্ত্রাসী বাহিনী দিয়ে হিন্দু সম্প্রদায়ের লোকজনকে হুমকী দিয়ে এলাকা ছেড়ে চলে যাওয়ার জন্য ভয়ভীতি দেখিয়ে আসছে। সন্ত্রাসী বাহিনীর কারণে তার সামনে কেউ কথা বলতে সাহস পায় না। এর সাথে রংপুর সাব রেজিস্টারী অফিসের একটি চক্র জড়িত। সর্বশেষ গত ০৬ এপ্রিল ২০১৭ তৌহিদুল ইসলাম ওরফে তৌহিদ এলাকার রাজেন্দ্রপুর মহল্লার হিশিকেশ বর্মণ, পিতা মৃত- প্রিয় নাথ বর্মণ ও বাবু নিরঞ্জন চন্দ্র বর্মনকে কথা আছে বলে নগরীর পাশারি পাড়ায় এক বাড়ীতে ডেকে নিয়ে যায়। সেখানে আগে থেকে তাদের সন্ত্রাসী বাহিনীর লোকজন উপস্থিত ছিলেন।
তারা সেখানে হিশিকেশ চন্দ্র বর্মনকে প্লাস দিয়ে অন্ডকোষ এবং পেটের চামড়া চাপিয়া ধরে এবং অস্ত্রসস্ত্র দিয়ে মারধর করে, ভয়ভীতি ও হত্যার হুমকী দেখিয়ে জমি বিক্রেতা হিসেবে হিশিকেশ বর্মণ ও সনাক্তকারী হিসেবে বাবু নিরঞ্জন চন্দ্র বর্মণের কাছ থেকে জোর করে অলিখিত নন জুডিশিয়াল স্ট্যাম্পে নাম স্বাক্ষর ও টিপসহি নেয়। হিশিকেশ বর্মণের বাড়ী ভিটা, আবাদি জমি সহ ১.৩২একর (এক একর বত্রিশ শতক) জমি উল্লেখ রয়েছে। এ ঘটনায় কোতয়ালী থানায় ও রংপুর জুডিশিয়াল আদালতে পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে।
এই ঘটনার পর এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সহায়তায় ৯ ও ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলরদের নিয়ে বিচার শালিশ বৈঠক ডাকা হলে ওই সন্ত্রাসী চক্র শালিশ বৈঠকের বিচার মানতে অস্বীকৃতি জানায়। এ অবস্থায় এলাকাবাসী হিন্দু সম্প্রদায় এ ধরনের হুমকী, অত্যাচার ও ভয়ভীতি দেখিয়ে জমিজমা লিখে নেয়ায় ভীতসন্ত্রস্ত ও উদ্বিগ্ন হয়ে পরছে। মানববন্ধনে রসিকের ১১ নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে বক্তব্য রাখেন, এলাকার সাবেক ইউপি মে¤া^র আলাউদ্দিন মানিক, সামছুল বাসার, জেলা বাসদের সমন্নয়ক আব্দুল কুদ্দুস,ক্ষত্রীয় সমিতির ধর্মীয় সম্পাদক স্বপন বর্মন, সঞ্জিত রায়,  বাবু নিরঞ্জর বর্মন, স্বাধীন বর্মন,বিশ্বজিৎ কুমার বর্মন প্রমুখ।   মানববন্ধন শেষে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করেন।

পুরোনো সংবাদ

রংপুর 1092922733312642678

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item