নানান কর্মসুচিতে নীলফামারীতে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালিত

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৭ এপ্রিল॥
নানান কর্মসুচির মধ্যে দিয়ে নীলফামারীতে পালিত হয়েছে ঐতিহাসিক মুজিব নগর দিবস। আজ সোমবার এ উপলক্ষে জেলা প্রশাসক, জেলা তথ্য অফিস ও জেলা আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের আয়োজনে ব্যাপক কর্মসূচী পালিত হয়।
দিবসের প্রথম প্রহরে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সকাল নয়টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পু®প মাল্য অর্পন করেন জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ। এ ছাড়া সকাল ১১টায় জেলা শিল্পকলা একাডেমী হল রুমে অনুষ্ঠিত হয় ঐতিহাসিক মুজিব নগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা নিয়ে আলোচনা সভা। জেলা প্রশাসক ও জেলা তথ্য অফিসের আয়োজনে ও সহযোগীতায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জাকীর হোসেন।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বেক) এ,জে,এম এরশাদ আহসান হাবিবের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জেন ডাঃ আব্দুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার আলতাব হোসেন, পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারন সম্পাদক মমতাজুল হক, পৌর আঃলীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, নির্বাহী কর্মকর্তা শেখ মুহাঃ বেলায়েত হোসেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শফিকুল ইসলাম, সিপিবি সভাপতি শ্রীদাম দাস, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক, সাবেক অধ্যক্ষ গৌরাঙ্গ চন্দ্র রায়, সচেতন নাগরিক কমিটি (সনাক) সভাপতি সফিকুল আলম ডাবলু , সম্মিলিত সাংস্কৃতি জোটের আহবায়ক আহসান রহিম মঞ্জিন, জেলা স্বাচিবের সাধারন সম্পাদক ডাঃ মজিবুল হাসান চৌধুরী শাহিন প্রমুখ।
আলোচনা শেষে সেখানে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এ ছাড়া শিল্পকলা একাডেমী চত্বরে দিনব্যাপী অনুষ্ঠিত হচ্ছে আলোকচিত্র প্রদর্শন। অপরদিকে জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে দিবসটি উপলক্ষ্যে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে আলোচনা সভা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এ ছাড়া জেলার অপর উপজেলা ডোমার, ডিমলা, জলঢাকা, কিশোরীগঞ্জ ও সৈয়দপুরে বিভিন্ন কর্মসুচির মধ্যে দিয়ে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন করা হয়। # 

পুরোনো সংবাদ

নীলফামারী 7297618325306396604

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item