টেকনাফ থেকে তেঁতুলিয়া দৌড়ে গেলেন আরাফাত

সাইদুজ্জামান রেজা পঞ্চগড়:
দ্যা গ্রেট বাংলাদেশ রান ফর হেলদি বাংলাদেশ’ স্লোগান নিয়ে টেকনাফ থেকে তেঁতুলিয়ার বাংলাবান্ধা ১ হাজার ৪ কিলোমিটার পাড়ি দিয়েছেন সামসুজ্জামান আরাফাত নামের এক যুবক। প্রথম বাংলাদেশি হিসেবে তিনিই প্রথম ২০ দিনে টেকনাফ থেকে তেঁতুলিয়ার বাংলাবান্ধা দৌড়ে অতিক্রম করলেন।সোমবার সকাল ৬টা ৪৫ মিনিটে পঞ্চগড়ের অমরখানা এলাকা থেকে দৌড় শুরু করে ৩৫ কিলোমিটার পাড়ি দিয়ে ১০টা ৪৫ মিনিটে বাংলাবান্ধা জিরো পয়েন্ট অতিক্রম করেন আরাফাত।

তেঁতুলিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোশারফ হোসেন জানান, আরাফাতের এই দৌড় আমাদের সুস্বাস্থের জন্য অনুপ্রেরণা জোগাবে। সেই সাথে তরুণ প্রজন্মরা মাদক ছেড়ে ভাল কাজে এগিয়ে আসবে।আরাফাতের এই দৌড়ের মহাযজ্ঞে পৃষ্ঠপোষকতা করেন এনআরবি কমার্শিয়াল ব্যাংক এবং সহযোগিতা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়। কলাকৌশলে ছিলেন উডপেকার।

উল্লেখ্য, মোহাম্মদ সামসুজ্জামান আরাফাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগ থেকে সদ্য স্নাতকোত্তর শেষ করে এনআরবি কমার্শিয়াল ব্যাংকে কর্মরত আছেন। গত বছর তিনি ভারতের মেঘালয়ে চেরাপুঞ্জি মেরাথনে অংশ গ্রহণ করেন। এবার তিনি ইংলিশ চ্যানেল জয় করে এভারেস্ট জয়ের স্বপ্ন দেখছেন।

তেতুলিয়া উপজেলা সদর পাড় হয়ে বাংলাবান্ধায় পৌছলে বাংলাবান্ধার ইউপি চেয়ারম্যান কুদরত ই খুদা মিলনসহ এলাকায় স্থানীয় যুবকরাও তাকে উৎসাহ দেয়ার জন্য তার সঙ্গে জিরো পয়েন্ট পর্যন্ত দৌড়ান। পরে জিরো পয়েন্টে তেঁতুলিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোশারফ হোসেন। পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বাংলাবান্ধা জিরো পয়েন্টের একটি স্মারক উপহার তার হাতে তুলে দেয়া হয়।গত ১৫ ফেব্রুয়ারি টেকনাফের নোয়াপাড়া পরিবেশ টাওয়ার থেকে দৌড় শুরু করেন আরাফাত। প্রতিদিন গড়ে ৫০ কিলোমিটার পথ অতিক্রম করে ২০ দিনে বাংলাবান্ধা জিরোপয়েন্ট স্পর্শ করেন তিনি। এর মধ্যে যমুনা সেতুর উপর দিয়ে দৌড়ে পাড় হওয়ার অনুমতি না পাওয়ায় থেকে থাকেননি এই অদম্য তরুণ। সাঁতরে পাড় হয়েছেন খরস্রোতা যমুনা। নির্মাণাধীন রাস্তায় কখনো ইনজুরিতে পড়লেও মনোবল হারাননি তিনি। সব বাধা পেরিয়ে নিজের স্বপ্নকে ছুয়েছেন আরাফাত। দৌড় শেষ করে উচ্ছসিত আরাফাত এবার ইংলিশ চ্যানেল পাড়ি দেয়ার স্বপ্ন দেখছেন।আরাফাত জানান, টেকসই উন্নয়নের জন্য সুস্থ বাংলাদেশ গড়তে সবার দৃষ্টি আকর্ষণ করতেই আমি দৌড়ে টেকনাফ থেকে তেঁতুলিয়ার বাংলাবান্ধা অতিক্রম করেছি। আমি ভিষণ খুশি ইনজুরি সত্যেও আমার লক্ষ্যে পৌছানো জন্য। সেই সঙ্গে যারা আমাকে সহযোগিতা করেছেন তাদেরও ধন্যবাদ।
সুস্থ থাকার জন্য আমাদের প্রত্যেককেই প্রতিদিন কমপক্ষে ১ কিলোমিটার দৌড়ানো উচিত। সুস্থ বাংলাদেশ গড়তে পারলে আমাদের কেউ দমাতে পারবেনা। বাংলাদেশ উন্নয়নে আরো অনেক দূর এগিয়ে যাবে।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 1348724672939307599

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item