প্রবেশ পত্রে বিষয় কোড ভুল আসায় পীরগাছায় অভিভাবক কতৃক তাম্বুলপুর দাখিল মাদ্রাসার সুপার লাঞ্চিত

ফজলুর রহমান,পীরগাছা(রংপুর) ঃ

গতকাল সোমবার রংপুরের পীরগাছায় অনিয়ম ও স্বেচ্ছাচারিতার কারণে শিক্ষার্থীর প্রবেশ পত্রে বিষয় কোড ভুল আসায় অভিভাবক ও শিক্ষার্থী কর্তৃক তাম্বুলপুর দাখিল মাদ্রাসার সুপারকে লাঞ্চিত করার খবর পাওয়া গেছে।
জানা যায়, উপজেলার বহুল আলোচিত তাম্বুলপুর দাখিল মাদ্রাসায় গত ৩০ নভেম্বর/২০১৪তারিখে সুপার হিসেবে যোগদান করেন রনজিনা খাতুন। তিনি যোগদানের পর থেকে মাদ্রাসা বিভিন্ন অনিয়ম করে আসছেন। গত ২০১৬সালে ৬৮ জন শিক্ষার্থী জেডিসি পরীক্ষায় অংশ গ্রহণ করেন। অংশ গ্রহণকারী ২২ জন শিক্ষার্থী প্রবেশ পত্রে ছবি অমিল থাকায় চরম আতঙ্কের মাঝে শিক্ষার্থীরা পরীক্ষা সম্পন্ন করেন। গত ২ ফেব্র“য়ারী/২০১৭ সালে দাখিল পরীক্ষা শুরূ হয়। এবারে দাখিল পরীক্ষায় ৫৫ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে। এর মধ্যে ৩২ জন শিক্ষার্থী মানবিক শাখায় অন্য ২৩ জন রয়েছে বিজ্ঞান শাখায়। মানবিক শাখায় ৩২ জন শিক্ষার্থীকে মাদ্রাসায় নিয়মিতভাবে (বাংলাদেশ ও বিশ্ব পরিচয়) বিষয়ে শিক্ষক পাঠদান করেন। কিন্তু দূরদর্শিতা ও অনিয়ম করে শিক্ষার্থী রেজিষ্ট্রেশন ও ফরম পূরন এর সময় (শারীরিক শিক্ষা) বিষয় কোড নং ১৪২ বসিয়ে দেন। মাদ্রাসায় পাঠদান করা হয় এক বিষয়ে পরীক্ষার প্রবেশ পত্রে অন্য বিষয় হয়। ঘটনাটি জানাজানির এক পর্যায়ে গতকাল সোমবার সন্ধায় শিক্ষার্থী ও অভিভাবকরা মাদ্রাসার মাঠে উপস্থিত হয়। উপস্থিত শিক্ষার্থী ও অভিভাবক মাদ্রাসার সুপার রনজিনা খাতুন এর নিকট এ বিষয়টি নিয়ে কথা বলতে গেলে তিনি তাদের সাথে অশালীন আচরন করেন। তার আচরনে ক্ষিপ্ত হয়ে তাকে লাঞ্চিত করাসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বিক্ষোভ প্রদর্শন করেন অভিভাবকগন। নাম প্রকাশে অনিচ্ছুক অনেক শিক্ষার্থী জানান সুপার সাহেবের অনিয়মের কারণে আমরা চরম বিপাকে পড়েছি। ওই মাদ্রাসার কয়েকজন শিক্ষকের সাথে কথা হলে তারা জানান, আমাদের মাদ্রাসার সুপার করনিক আব্দুর রাজ্জাকসহ মাদ্রাসার কাউকে তিনি বিশ্বাস করেন না তাই প্রতিষ্ঠানের যাবতীয় কাজ তিনি নিজেই করে থাকেন। বিষয়টি নিয়ে এলাকার অভিভাবকদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।
এব্যাপারে তাম্বুলপুর দাখিল মাদ্রাসার সুপার রনজিনা খাতুন এর সাথে মোবাইলে কথা হলে তিনি জানান, বিষয়টি কিভাবে হল তা আমি বুঝতে পারিনি।
তাম্বুলপুর দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি শাহিন সরদার এর সাথে কথা হলে তিনি জানান, আমি এ বিষয়ে কোন কিছুই জানি না ।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1543784594522324277

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item