সুন্দরগঞ্জে পিআইও’র পক্ষে-বিপক্ষে মামলা: ছাত্রলীগের ৫ দফা

নুরুল আলম ডাকুয়া,সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি::

    গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নুরুন্নবী সরকারের পক্ষে-বিপক্ষে থানায় ২টি মামলা হয়েছে। এনিয়ে ছাত্রলীগের পক্ষ থেকে ৫ দফা দাবীতে আন্দোলন অব্যাহত রয়েছে।
জানা যায়, গত বুধবার থেকে পিআইও’র বিরুদ্ধে ৫ দফা দাবীতে আন্দোলনের বিভিন্ন কর্মসূচী অব্যাহত রেখে উপজেলা ছাত্রলীগ। ছাত্রলীগের পক্ষ থেকে পিআইও কর্তৃক দায়েরকৃত মামলা প্রত্যাহারসহ ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অধীনে ৩টি ব্রীজের কাজ পেয়ে দেয়ার নামে মেসার্স নিশা কন্সট্রাকশনের স্বত্বাধিকারী ছামিউল ইসলাম ছামুর কাছ থেকে ১২ লাখ টাকা হাতিয়ে নিয়ে টালবাহনা, মিথ্যা মামলা দিয়ে ছাত্রদের হয়রাণী, বিভিন্ন প্রকল্পের নামে-বেনামে,অর্থ আত্মসাৎ করা, ব্যাপক অনিয়ম-দুর্নীতি-স্বেচ্ছাচারিতার সুষ্ঠু তদন্তসহ, ত্রাণের ঢেউটিন চুরির প্রতিবেদন প্রদান পিআইও’র বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করাসহ অবিলম্বে তার অপসারণসহ ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে বিভিন্ন কর্মসূচী অব্যাহত রয়েছে। কর্মসূচীর মধ্যে মানববন্ধন-সড়ক অবরোধ-বিক্ষোভ মিছিল- সমাবেশ ও উপজেলা নির্বাহী অফিসার বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। এরই অংশ হিসেবে বৃহস্পতিবারও সুন্দরগঞ্জ পৌর সভার প্যানেল মেয়র মশিউর রহমান বিপ্লবের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের সামনে বটতলাস্ত রাস্তায় বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন ও সড়ক অবরোধ করে ছাত্রলীগ। এসময় বক্তব্য রাখেন-মশিউর রহমান বিপ্লব, মোক্তাদুর রহমান, সুমন সরকার, আরিফুল ইসলাম,পলাশ চন্দ্র প্রমূখ। বক্তারা ৫ দফা দাবী না মানলে বৃহৎ আন্দোলনের ঘোষণা দেন।
মামলা ২টি’র তদন্তকারী কর্মকর্তা ও থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শক- আবু হায়দার মোঃ আরিফ বলেন-পিআইও নুরুন্নবী সরকারের পক্ষে-বিপক্ষে মামলা ২টি তদন্ত করে দেখা হচ্ছে। সত্যতা মিললে বিজ্ঞ আদালতে প্রতিবেদন দাখিল করা হবে।
উল্লেখ্য, ২০১৫-১৬ অর্থ বছরে পিআইও নুরুন্নবী সরকার বিভিন্ন প্রকল্পের নামে ব্যাপক অনিয়ম-দুর্নীতিসহ জালিয়াতির মাধ্যমে অর্থ হাতিয়ে নিয়ে তা আত্মসাৎ করেছেন। তিনি ভুয়া কমিটি দেখিয়ে সুন্দরগঞ্জ রিপোর্টার্স ক্লাব এবং একটি ইউনিয়নের রাস্তা সংষ্কারের বিপরীতে বরাদ্দকৃত নগদ টাকা ও ৫ মেট্্িরক টন চাল আত্মসাৎ করেছেন। এনিয়ে ইতোমধ্যে রেডিও চিলমারী- ৯৯.২ এফএমসহ বিভিন্ন গণ-মাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে। এছাড়া, দুদকের রংপুর বিভাগীয় দপ্তরের অধীনে তদন্ত চলছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

পুরোনো সংবাদ

গাইবান্ধা 8754078358714592735

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item