সৈয়দপুরে বাল্যবিয়ের শিকার ৭ম শ্রেণীর ছাত্রী নিরাপত্তাহীনতায় অধ্যক্ষের আশ্রয়ে রয়েছে ॥ অভিযুক্ত বাবা গ্রেফতার হয়নি

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

সৈয়দপুরে বাল্যবিয়ের শিকার সপ্তম শ্রেণীর মাদ্রাসার ছাত্রী নিরাপত্তাহীনতায় মাদ্রাসার অধ্যক্ষের আশ্রয়ে রয়েছে। এদিকে,ওই ছাত্রীকে জোরপূর্বক বাল্যবিয়ে দেয়ায় অভিযুক্ত বাবা নবিউল ইসলাম কালাকে গত তিনদিনেও গ্রেফতার করতে পারেনি পুলিশ। বাল্যবিয়ের শিকার ৭ম শ্রেণির মাদ্রাসা ছাত্রী (১২) সহপাঠিদের নিয়ে গত বৃহস্পতিবার  উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ঘেরাও করে ইউএনও বরাবরে লিখিত অভিযোগ দেয়।
অভিযোগে জানা যায়,উপজেলার ১ নম্বর কামারপুকুর ইউনিয়নের নিজবাড়ী আলোকদিপাড়া গ্রামের মুরগি ব্যবসায়ী নবিউল ইসলাম কালার মেয়ে আইসঢাল খিয়ারপাড়া আলিম অ্যান্ড ভোকেশনাল মাদ্রাসার ৭ম শ্রেণির ছাত্রী। গত বুধবার রাতে তাঁর  বিয়ে ঠিক হয় পাশের রংপুরের তারাগঞ্জ উপজেলার রাজমিস্ত্রী লুৎফর রহমানের সঙ্গে। ঘটনাটি উপজেলা প্রশাসনের নজরে আসলে বাল্যবিয়ে বন্ধ করে দেওয়া হয়। পরে গভীর রাতে পার্শ্ববর্তী এলাকায় নিয়ে গিয়ে গত বৃহস্পতিবার ছাত্রীর ইচ্ছের বিরুদ্ধে বাল্যবিয়ে সম্পন্ন করা হয়। গত বৃহস্পতিবার বিকেলে বাল্যবিবাহের শিকার ছাত্রী ঘটনাটি মাদ্রাসার শিক্ষক ও সহপাঠীদের জানায়। পরে সহপাঠী ও শিক্ষকদের নিয়ে ইউএনও বরাবরে লিখিত অভিযোগ প্রদান করে।
বাল্য বিয়ের শিকার ওই মাদরাসা ছাত্রীর সঙ্গে গতকাল শনিবার বিকেলে মাদরাসার অধ্যক্ষের বাড়িতে বসে এ প্রতিনিধির কথা হয়।  সে জানায়, এর আগেও তাঁর বাবা তিন দফায় তাঁর বিয়ের আয়োজন করেছিলেন। তার আপত্তির কারণে তাকে বাল্য বিয়ে দিতে পারেননি তাঁর বাবা-মা। এ সময় সে আরো জানায় লেখাপড়া শিখে সে প্রশাসনের একজন বড় কর্মকর্তা হয়ে দেশ ও দেশের সেবা করতে ইচ্ছুক।
আইসঢাল খিয়ারপাড়া আলিম অ্যান্ড ভোকেশনাল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. আফজাল বিন নাজির জানান,ওই ছাত্রী অত্যন্ত। লেখাপড়ার প্রতি প্রবল আগ্রহ রয়েছে। পরিবারের শত বাধাবিপত্তি ও প্রতিকূলতার মধ্যেও সে নিজের লেখাপড়া চালিয়ে যাচ্ছে। আমরা প্রতিষ্ঠানগতভাবে তাকে সকল ধরনের সুযোগ সুবিধা প্রদান অব্যাহত রেখেছি।
 সৈয়দপুর উপজেলা  নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী বলেন, ছাত্রীর বাবাকে দ্রুত গ্রেফতার করে আইনি ব্যবস্থা গ্রহনের বিষয়ে থানা পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিরুল ইসলাম জানান,অভিযুক্ত বাবাকে গ্রেফতারের চেষ্টা চলছে। তিনি গা ঢাকা দেয়ায় তার হদিস মিলছে না। তবে তাকে গ্রেফতারে পুলিশী তৎপরতা অব্যাহত রয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 2961908049361099327

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item