সৈয়দপুরে গণপ্রকৌশল দিবস ও আইডিইবি’র ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 ৮ নভেম্বর (মঙ্গলবার) সারাদেশের মতো সৈয়দপুরেও গণপ্রকৌশল দিবস-২০১৬ ও  ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। দিবসটিতে আইডিইবি সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
দুপুরে শহরের সাহেবপাড়াস্থ সংগঠনের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) নুর আহাম্মদ হোসেন ও সৈয়দপুর সরকারী কারিগরী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ড. শাহ্ মো. আমির আলী আজাদ অতিথি হিসেবে উপস্থিত থেকে র‌্যালীর শুভ উদ্বোধন করেন। র‌্যালীতে আইডিইবির বিপুল সংখ্যা সদস্য অংশ নেন।
র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সংগঠনের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন আইডিইবি সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সভাপতি প্রকৌশলী নুরুজ্জামান জোয়ারদার। এতে অতিথির বক্তব্য রাখেন সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) নুর আহাম্মদ হোসেন, সৈয়দপুর সরকারী কারিগরী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ড. শাহ্ মো. আমির আলী আজাদ ও আইডিইবির সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সম্পাদক  প্রকৌশলী মো. মোনায়মুল হক।
এর আগে গত ৭ নভেম্বর গণপ্রকৌশল দিবস ও আইডিইবির ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর প্রাক্কালে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
সৈয়দপুর প্রেস ক্লাবে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্য রাখেন আইডিইবি সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সভাপতি প্রকৌশলী নুরুজ্জামান জোয়ারদার।
 এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আইডিইবির সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সম্পাদক  প্রকৌশলী মো. মোনায়মুল হক। এতে জাতীয় উন্নয়নের লক্ষ্যে সংগঠনের ১৫ দফা সুপারিত ও ৬ দফা দাবি তুলে ধরা হয়েছে। সংবাদ সম্মেলন থেকে সংগঠনের সুপাডরশ ও দাবিগুলো অবিলম্বে বাস্তবায়নের আহবান জানানো হয়।   

পুরোনো সংবাদ

নীলফামারী 6337069440539654382

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item