সৈয়দপুরে আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ৭ নভেম্বর

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী)প্রতিনিধি:

নীলফামারীর সৈয়দপুরে অবস্থিত বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব সায়েন্স টেকনোলজিতে (বিএইউএসটি) ভর্তি পরীক্ষা আগামী ৭ নভেম্বর অনুষ্ঠিত হবে। আবেদনের শেষ তারিখ আগামীকাল ৬ নভেম্বর।
বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের বিএসসি ইঞ্জিনিয়ারিং ইন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই), বিএসসি ইঞ্জিনিয়ারিং ইন ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই), বিএসসি ইঞ্জিনিয়ারিং ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং (এমই), বিএসসি ইঞ্জিনিয়ারিং ইন ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই), ব্যাচেলর অব বিজনেস এ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ), বিএ (অনার্স) ইন ইংরেজি চার বছর মেয়াদী  প্রোগ্রামে  ছাত্রছাত্রী ভর্তি জন্য আবেদনপত্র আহ্বান করা হয়েছে। এ সব প্রোগ্রামে ভর্তির জন্য এসএসসি / এইচএসসি ও সমমানের পরীক্ষায় গণিত,পদার্থ,রসায়ন বিষয়ে ন্যূনতম জিপিএ- ৩ (চতুর্থ বিষয়সহ জিপিএ-৭) প্রাপ্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। বিবিএ প্রোগ্রামে উভয় পরীক্ষায় জিপিএ- ৮ অথবা তার অধিক জিপিএ প্রাপ্ত শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষা ব্যতিরেকে (ছাড়াই) ভর্তি হতে পাবরে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. মোয়াজ্জম হোসেন জানান, ভর্তি ফরম ঢাকার বিজয় সরণিতে অবস্থিত সামরিক যাদুঘর, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও অনলাইনwww.baust.edu.bd  পাওয়া যাচ্ছে। আর নির্ধারিত তারিখে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস ও ঢাকার বিএফ শাহীন কলেজে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। চলতি নভেম্বর মাসের ১৪ তারিখ থেকে ক্লাস শুরু হবে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 9077612302207698639

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item