বর্তমানে দেশের সামাজিক অবক্ষয় গোটা জাতিকে অস্থির করে তুুলেছে... সৈয়দপুরে জাপা মহাসচিব

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 জাতীয় পার্টির (এ) কেন্দ্রীয় মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার এমপি বলেছেন, বর্তমানে দেশের সামাজিক অবক্ষয় গোটা জাতিকে অস্থির করে তুলেছে। দেশের মানুষের কোন রকম নিরাপত্তা নেই। এখন দেশের সর্বত্র সন্ত্রাস, নৈরাজ্য,খুন, ধর্ষণ ও চাঁদাবাজির ঘটনা ঘটছে। দেশের মা বোনের ইজ্জ্বত নিয়ে নিরাপদে চলতে পারছেন না। শিশুরাও ধর্ষণের শিকার হচ্ছে। দেশের কোন মানুষই স্বস্তিতে নেই। তাদের মধ্যে সব সময় বিরাজ করছে চরম অস্থিরতা, অনিশ্চয়তা ও সংশয়। বর্তমানে দেশের উন্নয়ন হচ্ছে ঠিকই। কিন্তু  সেগুলো ওই সব কর্মকান্ডের কারণে ম্লান হয়ে যাচ্ছে।
তিনি আজ শুক্রবার সকালে জাতীয় পার্টি (্এ) সৈয়দপুর উপজেলা শাখা আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে ও জাপার আগামী ২৬ নভেম্বর রংপুরে রংপুর বিভাগীয় মহাসমাবেশ সফল করার লক্ষ্যে ওই আলোচনা সভার অনুষ্ঠিত হয়েছে।
জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান এবং নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ আলহাজ্ব মো. শওকত চৌধুরীর সৈয়দপুর শহরের সরকারপাড়াস্থ নিজস্ব কার্যালয়ে ওই আলোচনা সভার আয়োজন করা হয়।
সভায় প্রধান অতিথির বক্তব্যে মহাসচিব রুহুল আমিন হাওলাদার আরো বলেন, দেশের মানুষ উত্তরাঞ্চলের সন্তান পল্লীবন্ধু আলহাজ্ব হুসেইন মুহাম্মদ এরশাদকে দীর্ঘ নয় বছরের জন্য দেশ পরিচালনার দায়িত্ব দিয়েছিলেন। তখন দেশে কোন সন্ত্রাস, নৈরাজ্য, মানুষ হত্যা, ধর্ষণ ও চাঁদাবাজির ঘটনা ছিল না। দেশের মানুষ দু’বেলা খেয়ে  সুখ-শান্তি ঘুমাতে পেরেছিলেন। মানুষের মধ্যে সব ধরনের নিরাপত্তা ছিল। কিন্তু বর্তমানে সে অবস্থা আর নেই।
  তিনি বলেন, জাতীয় পার্টি একটি বৃহৎ রাজনৈতিক দল। এ দলটি দেশের জনগণের মতামতকে অগ্রাধিকার দেয়।  দেশের গণতন্ত্র ও সাংবিধানিক ধারাবাহিকতাকেও বিশ্বাস করে। তাই জাতীয় নির্বাচন যখনই অনুষ্ঠিত হোক না কেন জাতীয় পার্টি তাতে অংশ নেবে। বর্তমানে জাতীয় পার্টি সংসদে বিরোধী দলে রয়েছে। আগামীতে জাতীয় পার্টি সরকার গঠন করতে চায়। পার্টির চেয়ারম্যান এরশাদেরও জীবনের শেষ চেষ্টা পার্টিকে ক্ষমতা নিয়ে যাওয়া। তিনি বলেন এরশদের তুলনা হয় না। উত্তরবঙ্গে এরশাদের মতো আর কোন নেতা জন্ম নেবেন না। তিনি এলাকার মানুষের মুখে হাসি ফোটানোর জন্য অনেক কিছু করেছেন। তাঁর সময়ে দেশের মানুষের  ব্যাপক ভাগোন্নয়ন হয়েছে। তিনি দেশের যোগাযোগ, বিদ্যূৎ ব্যবস্থাসহ নানাবিধ উন্নয়ন ঘটিয়েছেন। তাঁর শাসনামলে উপজেলা পরিষদ ব্যবস্থা প্রবর্তন করা হয়। দেশের সকল মহকুমারকে জেলায় উন্নীত করেন তিনি।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মো. শওকত চৌধুরী। তিনি স্বাগত বক্তব্যও রাখেন। স্বাগত বক্তব্যে আলহাজ্ব শওকত চৌধুরী এমপি বলেন, জাতীয় পার্টির ভিত্তি হচ্ছে রংপুরে। তাই রংপুর থেকে বিভাগীয় পর্যায়ে মহাসমাবেশ শুরু হচ্ছে। পার্টির জন্য এটি বড় চ্যালেঞ্জ। আগামীতে জাতীয় পার্টি ক্ষমতায় যাবে আশাবাদ ব্যক্ত করেন তিনি। আর  তাই  ক্ষমতায় যেতে হলে পার্টিকে শক্তিশালী করতে হবে। তাই পার্টিকে শক্তিশালী করতে এবং নেতাকর্মীদের মধ্যে চাঙ্গাভাব ও কর্মতৎপরতা বাড়াতে দেশের বিভাগীয় পর্যায়ে মহাসমাবেশ করার উদ্যোগ নেয়া হয়েছে। তাই আগামী ২৬ নভেম্বর রংপুরে পার্টির মহাসমাবেশ সফল করার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি উদাত্ত আহবান জানান তিনি।
সভায় অন্যান্যদের মধ্যে রংপুর মহানগর জাপার সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তফা,সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, রংপুর জেলা জাপার সভাপতি মোফাজ্জল হোসেন মাষ্টার, সাধারণ সম্পাদক আসিফ শাহরিয়ার, সৈয়দপুর উপজেলা জাপার সাধারণ সম্পাদক ফিরোজ উদ্দিন ফেরাজ, সৈয়দপুর পৈৗর জাপা সভাপতি ঠিকাদার আলহাজ্ব মো. জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক মো. শামীম চৌধুরী, জাতীয় যুব সংহতির নেতা আলতাফ হোসন, রওশন মাহানামা, শ্রমিক পার্টির নেতা আব্দুল রশিদ, গোলাম বারী, মনছুর আলী, জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফয়সাল দিদার দীপু, সৈয়দপুর উপজেলা ছাত্র সমাজের আহবায়ক মো. মাহমুদ আলম তপু, ছাত্র সামজের সৈয়দপুর পৌর শাখার আহবায়ক আল মামুন ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  
এর আগে রংপুর থেকে আসার পথে মহাসচিবকে রংপুর - সৈয়দপুর মহাসড়কের চিকলীবাজার থেকে বিশাল মোটরসাইকেল শোভাযাত্রা সহকারে সভাস্থলে নিয়ে আসা হয়। সেখানে পার্টির নেতৃবৃন্দ তাকে ফুলেল শুভেচ্ছা জানান। পরে মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার বিমানযোগে ঢাকার উদ্দেশ্য রওনা দেন।            

পুরোনো সংবাদ

প্রধান খবর 1926003858218188423

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item