সৈয়দপুরে ১০ টাকা কেজি চাল বিতরনে ওজনে কম দেওয়ার অভিযোগে ডিলারশীপ বাতিল

  তোফাজ্জল হোসেন লুতু, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 সৈয়দপুরে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের চাল বিতরণে সুবিধাভোগীদের ওজনে কম দেওয়ার অভিযোগে একজনের ডিলারশীপ বাতিল করা হয়েছে। মঙ্গলবার উপজেলা ডিলার নিয়োগ  কমিটির সভাপতি ও সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী চাল বিতরন কার্যক্রম সরেজমিনে প্রত্যক্ষ করতে গিয়ে অভিযোগের সত্যতা পেয়ে ওই ডিলারের  ডিলারশীপ বাতিল করেন। ডিলারশীপ বাতিল হওয়া ডিলার হচ্ছে মো. আব্দুল মালেক। তিনি  উপজেলার  ৪ নম্বর বোতলাগাড়ী ইউনিয়নের ডিলার।
 সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সৈয়দপুর উপজেলার ৪ নম্বর বোতলাগাড়ী ইউনিয়নের ৫ নম্বর ও ৬ নম্বর আংশিক ওয়ার্ডের ৪৬৮জন সুবিধাভোগীর মধ্যে ১০ টাকা কেজির চাল বিতরণের জন্য মো. আব্দুল মালেককে ডিলার  হিসেবে নিয়োগ করা হয়। তিনি (আব্দুল মালেক)  সুবিধাভোগীদের মধ্যে চলতি নভেম্বর মাসের চাল বিতরণের জন্য গত সোমবার(২১ নভেম্বর) সৈয়দপুর খাদ্য গুদাম থেকে  ১৪ টন ৪০ কেজি চাল উত্তোলন করেন। গতকাল (মঙ্গলবার) যথাসময়ে চাল বিতরণও শুরু করেন তিনি। চাল বিতরণকালে ডিলার আব্দুল মালেক সুবিধাভোগীদের দেড় থেকে ২ কেজি করে চাল ওজনে কম দিচ্ছিলেন। এ অভিযোগ পেয়ে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)  আবু ছালেহ মো. মুসা জঙ্গী তাৎক্ষনিক ওই  ডিলারের দোকানে যান। এ সময় তিনি সুবিধাভোগীদের মধ্যে ওজনে চাল কম দেওয়ার সত্যতা খুঁজে পান। এছাড়াও  সরকারীভাবে সরবরাহকৃত ৩০ কেজি ৩০০ গ্রাম ওজনের প্রতিটি চালের বস্তা মেশিনের সেলাই থাকার কথা থাকলেও সেগুলোতে হাতের সেলাই দেওয়া অবস্থায় পান ইউএনও। এ সময় ইউএনও ডিলালের কাছে অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি কোন সত্তুর দিতে পারেননি। পরবর্তীতে ওই দুই অভিযোগের ভিত্তিতে ডিলার আব্দুল মালেকের চাল বিতরণ স্থগিত করা হয়েছে।
সৈয়দপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. রেজওয়ানুল হক ওই ডিলারের চাল বিতরণ স্থগিতের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, ওই ডিলার  চাল বিতরণ স্থগিতের আগে ১০৯ জন সুবিধাভোগীর মধ্যে চাল বিতরণ করেন।
 সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী  জানান ওই ডিলারে বিরুদ্ধে সুবিধাভোগীদের ওজনে কম দেওয়ার অভিযোগ পেয়ে তাৎক্ষনিক সেখানে গিয়ে অনিয়মের সত্যতা পাওয়া গেছে। তাই ডিলার আব্দুল মালেকের ডিলারশীপ বাতিল করা হয়েছে।  তিনি বলেন আব্দুল মালেকের পরিবর্তে সেখানে নতুন ডিলার নিয়োগ করা হবে। আর ওই ইউনিয়নের অন্য কোন ডিলারের মাধ্যমে বাকি সুবিধাভোগী মধ্যে যথাসময়ে চাল বিতরণ শেষ করা হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 1526815463125891220

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item