জঙ্গীবাদ, সন্ত্রাস ও নাশকতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন- রংপুর রেঞ্জের ডিআইজি

ফজলুর রহমান, পীরগাছা (রংপুর)

জঙ্গীবাদকে ইসলাম সমর্থন করে না। জঙ্গীবাদ নির্মূলে মসজিদ, মাদ্রাসা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে, জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। এদেশে জঙ্গীবাদের কোন স্থান নেই এবং হবে না। জঙ্গীবাদকে চিরতরে নির্মূল করাই আমাদের লক্ষ্য। তাই জঙ্গীবাদ, সন্ত্রাস ও নাশকতার বিরুদ্ধে পাড়ায়-মহল্লায় গণজাগরনের মাধ্যমে প্রতিরোধ গড়ে তুলতে হবে। আর সে লক্ষ্যে জনগণকে সাথে নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। শনিবার পীরগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে পীরগাছা থানা পুলিশ আয়োজিত জঙ্গী বিরোধী আলোচনা সভায় এ কথাগুলো বলেন, রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক।
সভায় পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন, রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট একেএম মারুফ হাসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আলিয়া ফেরদৌস জাহান, পীরগাছা উপজেলা চেয়ারম্যান আফসার আলী, সহকারি কমিশনার (ভূমি) নাসিম আহমেদ, রংপুর জেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি অধ্যক্ষ ফখরুল আনাম বেঞ্জু, জেলা সন্ত্রাস, জঙ্গীবাদ নির্মূল কমিটির সাধারণ সম্পাদক অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাকিম সর্দার, সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম খাঁন, স্টেশন জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওঃ মহির উদ্দিন, উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব মাওঃ নজরুল ইসলামসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ। অনুষ্ঠানের প্রধান অতিথি ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, জঙ্গীবাদ যেন মানুষের কাছে আতংকে পরিণত না হয় সেজন্য পুলিশ সদস্যরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। রংপুরের পীরগাছায় অনেক জঙ্গীর বাড়ির সন্ধান পাওয়া গেছে। জঙ্গী রায়হান কবির, মাসুদ রানা ও ইসহাকের বাড়ি পীরগাছার টাঙ্গাইলপাড়ায় হওয়ায় এ এলাকা কড়া নজরদারীতে রেখেছে পুলিশ। এ সময় তিনি বিপদগামীদের স্বাভাবিক জীবনে ফিরে আসারও আহ্বান জানান।
জঙ্গী বিরোধী এ আলোচনা সভায় মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিত, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থী, জনপ্রতিনিধি, অভিভাবকরা অংশ নেন। এর আগে তিনি পীরগাছায় পৌছলে উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আরিফুল হক রানা, শাহ শাফায়েত জামিল এর নেতৃত্বে শতাধিক নেতাকর্মী তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

পুরোনো সংবাদ

প্রধান খবর 8440680860608498643

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item