আপডেট- রংপুরে দু’টি বাসের মূখোমুখি সংঘর্ষে নিহত বেড়ে ১৬ ॥আহত শতাধিক

হাজী মারুফ রংপুর ব্যুরো অফিস :


রংপুর-দিনাজপুর মহাসড়কের তারাগঞ্জ উপজেলার ইকরচালী ওকরাবাড়ী ১৩ মাইল নামক স্থানে ২টি পরিবহনে মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে ১৫জন ও স্থানীয় হাসপাতালে ১জন নিহত হয়েছে। এতে প্রায় ২টি পরিবহনের শতাধিক যাত্রী আহত হয়েছে। 
প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, গতকাল বুধবার সকাল ১১টায় রংপুর-দিনাজপুর মহাসড়কের ১৩মাইল নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। সৈয়দপুর থেকে ছেড়ে আসা রংপুরগামী তৃপ্তি পরিবহন ঢাক মেট্রো-জ-১৪-০৩৫৫ ও কুমিল¬া থেকে ছেড়ে আসা দিনাজপুরগামী সায়মন এক্সপ্রেস ঢাকা মোট্রো-ব-১৪-৩৮১৭ এর সাথে মুখিমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলে ১৫জন ও স্থানীয় স্বাস্থ্য কমপে¬ক্সে ১জন নিহত হয়। 
উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে ১৫জন গুরুত্ব আহত ব্যক্তি চিকিৎসা নিচ্ছেন বলে হাসপাতালের চিকিৎসক হাসান আলী জানিয়েছেন। দু’টি বাসের শতাধিক যাত্রী আহত হয়েছেন।এ ঘটনার জের ধরে বিক্ষুব্ধ এলাকাবাসী ও পথচারীরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ অব্যাহত রাখে।পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানাগেছে, ঢাকা থেকে ছেড়ে আসা সায়মুন পরিবহনের একটি যাত্রীবাহি বাস বরাতি ব্রীজের কাছে পৌঁছোলে সামনের ডান দিকের চাকা পাংচার হয়। এ সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় বিপরীত দিকে দিনাজপুর থেকে ছেড়ে আসা রংপুরগামী তৃপ্তি পরিবহনে ধাক্কা দেয়। ফলে ঘটনাস্থলেই ১০জন এবং হাসপাতালে নেয়ার পর চিকিৎসাধীন অবস্থায় আরও ৬ জনসহ সর্বমোট ১৬নিহত হন। এর মধ্যে তারাগঞ্জের ওকড়াবাড়ি ফারুকিয়া দাখিল মাদ্রসার সহকারী শিক্ষিকা জিন্নাত আরা বেগম ও তৃপ্তি পরিবহনের চালক তৈয়ব মিয়া পরিচয় পাওয়া গেলেও বাকিদের পরিচয় এখনও পাওয়া যায়নি।খবর পেয়ে রংপুর ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে দুমরে মুচড়ে যাওয়া বাস দু’টি উদ্ধারের পর আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন চিকিৎসা কেন্দ্রে ভর্তি করান। 
রংপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মহিদুল ইসলাম জানান, আহতদের মধ্যে ১০/১২ জনের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। তবে এ ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে তিনি জানান।  রংপুরের জেলা প্রশাসক রাহাত আনোয়ার, উপজেলা নির্বাহী কর্মকর্তা জিলুফা সুলতানা ঘটনাস্থল পরিদর্শন করেছেনরংপুরের পুলিশ সুপার আব্দুর রাজ্জাক পিপিএম জানান, আমিসহ প্রশাসনের লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেছি। উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে। যান চলাচল স্বাভাবিক করতে পুলিশ সেখানে কাজ করছে। তবে এ রিপোর্ট রেখা পর্যন্ত যান চলাচল বন্ধ আছে।
এদিকে নিহত ও আহতদের স্বজনদের আহাজারীতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালসহ রংপুর নগরীতে শোকের ছাঁয়া নেমে এসেছে। সকাল থেকে মর্গের সামনে হাজার হাজার মানুষ ভীড় করছেন। মুত্যু সংখ্যা বাড়তে পারে ।  

পুরোনো সংবাদ

রংপুর 5787959161199228317

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item