রিংওয়েল নলকুপের অর্থ আত্মসাতের পায়তারা


ফজলুর রহমান,পীরগাছা(রংপুর) ঃ

  সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের যোগসাজসে রংপুরের পীরগাছায় জনস্বাস্থ্য প্রকৌশল বিশেষ গ্রামীণ পানি সরবরাহ প্রকল্পের আওতায় রিংওয়েল নলকুপ স্থাপন দীর্ঘ দিনেও না করে বরাদ্ধকৃত অর্থ উত্তোলন সাপেক্ষে গোপনে আত্মসাত করার পায়তারা করছে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ।
  উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিস সুত্রে জানা যায়, উপজেলার প্রত্যন্ত অঞ্চলের ৮টি মৌজায় জনস্বাস্থ্য প্রকৌশল বিশেষ গ্রামীণ পানি সরবরাহ প্রকল্পের আওতায় রিংওয়েল নলকুপ স্থাপন এর জন্য বরাদ্ধ পান। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ রিংওয়েল নলকুপ ৮টি স্থাপনের জন্য গত ৯ ফেব্র“য়ারী/১৫ তারিখে ৪ লক্ষ ৫ হাজার ১ শ ১৮ টাকা বরাদ্ধ প্রদান করেন। বরাদ্ধ প্রাপ্তির পর কর্তৃপক্ষ রিংওয়েল নলকুপ স্থাপনের জন্য সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের মাধ্যমে ৮ টি মৌজা নির্ধারণ করেন। নির্ধারিত স্থানগুলো হলো কল্যণী ইউনিয়নের তৈয়ব মৌজায় আঃ গণির পুত্র জিছারুল ইসলাম, অন্নদানগর ইউনিয়নের প্রতাবজয়সেন মৌজায় আলী মামুদ এর পুত্র আনোয়ার হোসেন, ছাওলা ইউনিয়নের কাশিম মৌজায় আছিম উদ্দিনের পুত্র নুরুল হক, পীরগাছা ইউনিয়নের অনন্তরাম মৌজায় আঃ হক এর পুত্র জাফর আলী, একই ইউনিয়নের সুখানপুকুর মৌজায় আজির উদ্দিনের পুত্র আনোয়ার আলী, তাম্বুলপুর ইউনিয়নের তাম্বুলপুর মৌজায় বজলুর রহমান এর পুত্র আমিন উদ্দিন, কান্দি ইউনিয়নের পশ্চিম পাঠক শিকড় মৌজায় ফয়েজ উদ্দিনের পুত্র আঃ জব্বার কে তত্বাবধায়ক হিসেবে নির্ধারন করা হয়। সে অনুযায়ী গঙ্গাচড়া থানার এক ঠিকাদারকে রিংওয়েল নলকুপ স্থাপনের জন্য ৯০ দিনের সময় দেন। নির্ধারিত সময়ে কাজ করার কথা থাকলেও তা ৯ মাসে সম্পন্ন করা হয়নি। সংশ্লিষ্ট উপজেলা সহকারী জনস্বাস্থ্য প্রকৌশল ইলিয়াস আলীর দায়িত্বে অবহেলার কারণে নির্ধারিত স্থানে এখন পর্যন্ত  রিংওয়েল নলকুপ স্থাপন না হওয়ায় এলাকায় বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।  স্ব স্ব স্থানে এখন পর্যন্ত পর্যাপ্ত পরিমানে মালপত্র না পৌছিলেও বিল উত্তোলন থেমে নেই বলে নির্ভর যোগ্য সুত্রে জানা যায়। 
 এ ব্যাপারে উপজেলা সহকারী জনস্বাস্থ্য প্রকৌশল ইলিয়াস আলীর সাথে কথা হলে তিনি জানান, দীর্ঘদিন আবওহাওয়া খারাপ থাকার কারনে রিংওয়েল নলকুপ স্তাপন করা সম্ভব হয়নি।

পুরোনো সংবাদ

রংপুর 9123930222465999987

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item