মঠ অধ্যক্ষ হত্যার দায় স্বীকার আইএসের

ডেস্কঃ
পঞ্চগড়ের দেবীগঞ্জরে মঠের অধ্যক্ষকে হত্যার দায় ইসলামিক স্টেট (আইএস) স্বীকার করেছে বলে দাবি করেছে আন্তর্জাতিক জঙ্গি পর্যবেণ প্রতিষ্ঠান সাইট ইন্টেলিজেন্স গ্রুপ।

রোববার সকালে এই হত্যাকাণ্ডের পর রাতে সংস্থাটির ওয়েবসাইটে আইএস দায় স্বীকার করেছে বলে একটি প্রতিবেদন প্রকাশ করে। যদিও এ দায় স্বীকারের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন রয়েছে বাংলাদেশ সরকারের মাঝে।

সাইটের ওয়েবসাইটে বলা হয়েছে, দি ইসলামিক স্টেট বাংলাদেশের উত্তরাঞ্চলে শ্রী শ্রী সন্তগৌরীয় মঠের অধ্য যজ্ঞেশ্বর রায়কে হত্যার দায় স্বীকার করেছে।

আরবিতে লেখা আইএসের বার্তা উদ্ধৃত করে রয়টার্স বলেছে, ‘আল্লাহর ইচ্ছায় খলিফার সৈনিকরা’ দেবীগঞ্জ মন্দিরের পুরোহিতকে হত্যা করেছে। তার এক সহযোগীও হালকা অস্ত্রের গুলিতে আহত হয়েছে।

‘মুজাহিদরা অত অবস্থায় তাদের আস্তানায় ফিরেছে। আল্লাহর কাছে শুকরিয়া’, বলা হয় ওই আরবি বার্তায়।

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় করতোয়া নদীর ধারে মঠে পাশে অবস্থিত বাসভবন ঢুকে অধ্যকে গলা কেটে হত্যা করা হয়।

প্রত্যদর্শীদের বর্ণনা অনুযায়ী, হামলাকারী ছিল তিনজন, তারা এসেছিল মোটর সাইকেলে এবং তাদের সঙ্গে ধারাল অস্ত্রের সঙ্গে আগ্নেয়াস্ত্রও ছিল।

গত বছর ঢাকায় ইতালির নাগরিক সিজার তাভেল্লা এবং রংপুরে জাপানি নাগরিক হোশি কুনিও হত্যা, বগুড়ায় শিয়া মসজিদে এবং ঢাকায় শিয়া সমাবেশে হামলা, রাজধানীতে পুলিশের ওপর হামলায় আইএস দায় স্বীকার করেছে বলে খবর দিয়েছিল সাইট ইন্টেলিজেন্স গ্রুপ।

তবে দেশে আইএসের অস্তিত্ব নেই বলে জানিয়েছে বাংলাদেশ সরকার। বাংলাদেশে আইএস বা এ ধরনের কোনো জঙ্গিগোষ্ঠীর তৎপরতা নেই বলেও দাবি করে আসছে বাংলাদেশের আইন-শৃঙ্খলা বাহিনী।

পুরোনো সংবাদ

প্রধান খবর 4243855709530598850

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item