কাঁচ খেয়ে বেচে আছেন সৈয়দপুরের এক দম্পত্তি

মোঃ জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) থেকে

পেটে ক্ষুধায়, বাঁচার তাগিদে শুধুমাত্র কাঁচ খেয়েই গত ৩ বছর থেকে বেঁচে আছেন সৈয়দপুরে এক দম্পত্তি। শনিবার শহরের নতুন বাবুপাড়ার কলিম মোড় এলাকায় ওই দম্পত্তির কাঁচ চিবিয়ে খাবার দৃশ্য চোখে পড়ে। 
জানা যায়, সৈয়দপুরের অদুরে ঢেলাপীড় আবাসন প্রকল্পের ৬৫/৫ নং ব্লকে বসবাসকারি মোঃ কাসেম আলী(৩২) দীর্ঘ দিন থেকে ইট ভাঙ্গার কাজ করে জীবিকা নির্বাহ করে আসছিলেন। একাকি সংসারের একজন অর্ধঙ্গীনি প্রয়োজন ভেবে গত ০৪ বছর আগে পুতুল (১৭) নামের এক যুবতীকে বিয়ে করেন তিনি। বিয়ের পর বছর খানিক তারা দুই জনই ইট ভেঙ্গে সংসার চালাতো। কিন্তু হঠাৎ তাদের দু’জনই অসুস্থ্য হয়ে পড়েন। ইট ভাঙ্গার কাজে শরীরে শক্তি না থাকায় কাজেও যেতে পারেন না তারা। এর ফলে তারা দু’জনই ৪৮ ঘণ্টা না খেয়ে থাকেন। পরে তারা বাঁচার তাগিদে বেড়িয়ে পড়ে ভিক্ষার ঝুলি হাতে নিয়ে। কিন্তু এতেও লাভ হয়নি। অসুস্থ্য দুর্বল শরীর নিয়ে ব্যবসা প্রতিষ্ঠান বা মানুষে দুয়ারে ভাল ভাবে যেতে পারতেন না বলে ভিক্ষাও তেমন একটা মিলতো না। চেয়ারম্যানে মেম্বারের কাছে গিয়ে কোন সাহায্যই তারা পাইনি। একদিকে অসুস্থ্য শরীর অন্য দিকে ক্ষুধার জালা। এভাবে আবারও ৭২ ঘন্টা অনাহারে। ক্ষুধার জালা সহ্য করতে না পেরে কাসেম আলী তার রুমে থাকা একটি নষ্ট বাল্ব ভেঙ্গে চিবাতে থাকেন। স্বামীর এ দৃশ্য দেখে পুতুল বেগমও ক্ষুধার জ্বালায় চিবাতে শুরু করে দেন নষ্ট বাল্বের অবশিষ্ট কাঁচগুলো। এভাবে চিবাতে চিবাতে তারা ওই দিন প্রায় ১০টি বাল্বের কাঁচ খেয়ে ফেলেন।
কাসেম ও পুতুল জানান প্রথম দিকে কাঁচ চিবাতে ভিষন ভয় ভয় লাগছিল। মুখ কেটে যাওয়া ভয় অথবা হজম না হওয়ার ভয় কিন্তু এখন তাদের কোন ভয়ই লাগে না বলে জানান। তারা বলেন মানুষ না কি মানুষের জন্য। কিন্তু মানুষ যে, কতটা মানুষের জন্য তা তারা বুঝতে পেরেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অভাবগ্রস্থ মানুষের পাশে রয়েছেন সব সময়। অসহায় মানুষের মুখে অন্ন তুলে দিতে তার দলের নেতাকর্মী সহ বৃত্তমানদেরও  অনুরোদ জানিয়েছেন। কিন্তু কে শুনে কার কথা? প্রধান মন্ত্রী শেখ হাসিনার অনুরোধ কেউ তোয়াক্কায় করছেন না বলে তারা আজ ক্ষুধার্ত, অভাবগ্রস্থ। আল্লাহপাক ও রসুলপাক ছাড়া কেউ তাদের জন্য নয় বলে দুঃখ করে হাউ মাউ করে কেঁদে ফেলেন তারা। 

পুরোনো সংবাদ

নীলফামারী 7001452116004665225

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item