ভয়াবহ অগ্নিকান্ডে নীলফামারীতে ১৬৫ বসত ঘর ছাই

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ১৩ ফেব্রুয়ারী॥ 

নীলফামারী জেলা সদরের গোড়গ্রাম ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মাঝপাড়া গ্রামের পুকুরপাড়ায় ভয়াবহ অগ্নিকান্ডে ৫৫ পরিবারের ১৬৫ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৫৫ লাখ টাকার তি হয়েছে বলে ধারনা করা হচ্ছে। শুক্রবার(১২ ফেব্রুয়ারি) রাতে এই ঘটনা ঘটে। 
স্থানীয়রা জানান, গ্রামের মোসলেম উদ্দিনের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আশপাশে তা ছড়িয়ে পড়ে। আগুন নেভাতে গিয়ে আহত হন অন্তত ১৮ ব্যাক্তি। অগ্নিকান্ডে ওই সব পরিবারের ঘরে থাকা ধান চাল,পিয়াজ আলু,আসবাবপত্র নগদ অর্থ, কাপড়জামা সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। 
শনিবার সকালে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় অগ্নিকান্ড এলাকায় তখনও ধোয়া উড়ছিল। ওয়াড ইউপি মেম্বার আকবর আলী জানান ৫১ পরিবারের ১৬৫ বসতঘর পুড়ে গেছে। বর্তমানে ক্ষতিগ্রস্থরা খোলা আকাশের নিচে রয়েছে।
এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশ সুপার জাকির হোসেন খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ,জে,এম এরশাদ আহসান হাবিব, উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, ভারপ্রাপ্ত ইউএনও ফখরুল হাসান ও নারী ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী। এ সময় সদর আসনের সংসদ সদস্য ও সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুরের পক্ষে পরিবার প্রতি একটি কম্বল ও  রান্না করা খাবারের ব্যবস্থা করা হয়। এ ছাড়া পুলিশ সুপারের পক্ষে একটি করে কম্বল ও সোয়েটার,উপজেলা প্রশাসনের পক্ষে একটি করে কম্বল ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর মাঝে বিতরন করা হয়েছে। এ ছাড়া ইউনিয়ন আওয়ামী লীগ ও নীলসাগর এ্যাগ্রো গ্রƒপের পক্ষে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর মাঝে শুকনা খাবার বিতরন করা হয়। 
নীলফামারী ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র অফিসার এনামুল হক প্রামাণিক জানান, খবর পেয়ে দুটি ইউনিট ঘটনাস্থলে ছুটে গিয়ে  আগুন নিয়ন্ত্রণে আনায় ওই গ্রামের আরো ৩০ পরিবারের ঘরবাড়ি রক্ষা পেয়েছে। ভারপ্রাপ্ত ইউএনও জানান ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে ৩০ কেজি করে চাল ও নগদ ১ হাজার করে টাকা প্রদানের ব্যবস্থা করা হয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 7963612616130641728

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item