রংপুর নগরীর নিউ ইঞ্জিনিয়ার পাড়ায় অবৈধ ভাবে জায়গা দখল করে মাদক ব্যবসা ও অসামাজিক কার্যকলাপ

হাজী মারুফ রংপুর ব্যুরো:

রংপুর নগরীর প্রাণ কেদ্র আবাসিক এলাকা নিউ  ইঞ্জিনিয়ার পাড়ায় অবৈধভাবে  মাদক ব্যবসা, অনৈতিক ও অসামাজিক কার্যকলাপ চালিয়ে আসার অভিযোগ উঠেছে । ফলে যুবসমাজকে নিয়ে বিড়ম্বনায় ও বিব্রতকর অবস্থায় পড়েছে অভিভাবক মহল । তাই এসবের হাত থেকে বাচঁতে সচেতন এলাকাবাসী জেলা পুলিশ সুপার, সিটি মেয়র’র হস্তক্ষেপ ও প্রয়োজনীয় ব্যবস্থা কামনা করেছেন ।
এলাকাবাসীর লিখিত অভিযোগ ও একাধিক নির্ভরযোগ্য সুত্রে জানা যায়, রংপুর মহানগরীর ব্যস্ততম জর্জর্কোট এলাকার পাশেই রেজেকা টাওয়ার’র পিছনে নিউ  ইঞ্জিনিয়ার পাড়া এলাকায় বস্তির মহিলা নেএী বেবী বেগম ওরফে বগী, তার মেয়ে শিলা ও তাহের আলী নামের এক দালালকে দিয়ে তার বাড়িতে মাদক ব্যবসার পাশাপাশি কল গার্লদের নিয়ে এসে দীর্ঘদিন ধরে দেহ ব্যবসা চালিয়ে আসছে । ফলে ওই আবাসিক এলাকার উঠতি বয়সী যুবকরা তার ফাঁদে পড়ার ঘটনাও ঘটছে অহরহ । অনেকে মান-সম্মানের ভয়ে অভিযুক্ত বগী ও শিলাসহ দালাল তাহেরের হাতে জিম্মি হয়ে লাখ লাখ টাকা খুইয়েছে।
অভিযোগ উঠেছে, জনৈক আব্দুল্লাহ বাকী বুলবুল এর জমির সামনে অবৈধ একটি মেসসহ দোকানপাট তৈরি করা হয়েছে । বাকি অবৈধ অংশে কতিপয় স্বার্থানেষী মহল অবৈধ বস্তি নির্মাণ করে । কারন একটাই,  দস্যুদের জমি দখল । আর এ জমি দখলের নামে জর্জকোটের সামনে পানের দোকান কারী বেবী বেগম ওরফে বগী, তার মেয়ে শিলা ঐ বস্তিতে অসামাজিক কার্যকলাপ করে যাচ্ছে দিনের পর দিন । অন্যদিকে পাশের ছেলেদের মেস পরিচালনাকারী দালাল তাহের মিয়া তার মেস থেকে লোকজনদের নিয়ে এসে এ অপকর্মের সাথে জড়িয়ে পড়ছে । ফলে এই এলাকার বর্তমান পরিবেশ বসবাস করার অনুপযোগী হয়ে পড়ছে ।বর্তমানে দ্বিধায় ও বিব্রতকর অবস্থায় বগীর কাছে জিম্মি হয়ে পড়েছেন নিউ  ইঞ্জিনিয়ার পাড়া এলাকাবাসী ।এদিকে এলাকার সচেতন যুবসমাজ অসামাজিক কার্যকালাপের প্রতিবাদ করতে গেলে বগী বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে হয়রানি করায় কেউ প্রতিবাদ করার সাহস পায়না । এঘটনায় গতকাল মঙ্গলবার  ফটো সাংবাদিক অবৈধ জুপরি বস্তির ছবি তুলতে গেলে তাহের ও বগীর বহিরাগত ক্যাডাররা হুমকি দেয় বলে শিলার দ্বারায় তোদের (সাংবাদিদের) বিরুদ্ধে নারী নির্যাতন মামলা দেব। আমরা কোর্ট কাচারী বাজার এলাকায় ব্যবসা করি।
 নাম প্রকাশ না করার শর্তে চাকুরী জীবি দুই ব্যক্তি, একজন গৃহিনী জানান, উক্ত বস্তি ও মেসের ভিতরে ইয়াবা,গাজা, ফেন্সিডিল সেবন করতে প্রতিদিন অসংখ্য লোকজন আসে ও ভিড় জমায় । ফলে  নিউ  ইঞ্জিনিয়ার পাড়া, কাচারী বাজার ও আশপাশের এলাকার  উঠতি বয়সের যুবকরা  তা দেখে ধংসের পথে পা বাড়াচ্ছে । এদিকে বগীর সাথে কোটের কর্মচারী দালালদের ভাল সম্পক থাকায় তাদের  জানা যায়, এর আগে এলাকার সুধী মহল তাদেরকে সতর্ক করে দিলেও তারা কোন কর্ণপাত করেননি । উল্টো তারা পেটুয়া বাহিনীর ভয়ভীতি দেখান । এলাকাবাসী সুশীল সমাজ এ প্রতিবেদককে  জানান, জজ র্কোট, স্কুল, জেলা পুলিশ সুপারের কার্যালয়, ডিবি অফিস, গোয়েন্দা অফিস, ডিএসবি অফিস ও জেলা প্রশাসকের কার্যালয়’র খুব কাছাকাছি এরকম একটি  জায়গায় মাদক, দেহ ব্যবসা চললেও এর কোন প্রতিকার নেই?  অতি দ্রুত এ  অবৈধ বস্তী উচ্ছেদ সহ তাহের, শিলা, বেবী @বগীকে গ্রেফতার করে অত্র এলাকার পরিবেশ রক্ষার জন্য জেলা পুলিশ সুপার, সিটি মেয়র, ২০ নং ওয়ার্ড কাউন্সিলারসহ সংশ্লিষ্ট হস্তক্ষেপ কামনাও করেছেন তারা ।

পুরোনো সংবাদ

রংপুর 6987149363852458459

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item