নীলফামারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ২২ জানুয়ারী॥
গণপুর্ত বিভাগের তত্বাবধানে দুই একর জায়গার উপর প্রায় পৌনে ২২ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত নীলফামারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের(টিটিসি)উদ্বোধন করা হয়েছে। আজ শুক্রবার সকাল ১০টায় সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি যৌথভাবে ফলক উম্মোচনের মাধ্যমে প্রশিক্ষণ কেন্দ্রটির আনুষ্ঠানিক উদ্বোধন ও পরে প্রশিক্ষণ কেন্দ্রের সামনে  দুটি গাছের চারা রোপন করেন।
উদ্ধোধন অনুষ্ঠানের আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক জাকীর হোসেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের সচিব খন্দকার ইফতেখার হায়দার, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক বেগম শামসুন নাহার, জেলা পরিষদের প্রশাসক মমতাজুল হক, পুলিশ সুপার  জাকির হোসেন খান, নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ  রাসেদুল ইসলাম। টিটিসি সুত্র জানায়, কেন্দ্রে বর্তমানে কম্পিউটার, ইলেকট্রিকাল, আর্কিট্যাকচার, মেশিন টুলস অপারেশন, ইংরেজি ভাষা শিক্ষাসহ পাঁচটি কোর্স চালু করা হয়েছে। অচিরেই গার্মেন্টস ট্রেড শীঘ্রই চালু হবে। প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি মন্ত্রী বলেন আমাদের প্রধানমন্ত্রী একটার পর একটা সুযোগ তৈরি করে দিচ্ছে। আমাদের ইপিজেড হয়েছে, প্রশিক্ষণ কেন্দ্র হয়েছে, অর্থনৈতিক জোন হচ্ছে, এখানে আমাদের কৃষি সম্প্রসারণ কেন্দ্র হচ্ছে, যুব উন্নয়ন কেন্দ্র হয়েছে, এখানে পুলিশ প্রশিক্ষণ কেন্দ্র হচ্ছে, এখানে বিজিবির ব্যাটালিয়ান স্থাপন সহ নানান ধরনের উন্নয়ন হচ্ছে।
বিশেষ অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেন, প্রশিক্ষনের বিকল্প একমাত্র প্রশিক্ষণই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্র এলাকার মানুষের কল্যাণের কথা চিন্তা করে এখানে প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করেছে। যাতে করে এ অঞ্চলের নারী পুরুষ নির্বিশেষে সকলে দক্ষতার সঙ্গে কাজের মাধ্যমে নিজের, সমাজের এবং দেশের অর্থনীনিতিতে অবদান রাখতে পারেন।
এই নীলফামারী থেকে প্রশিক্ষণ নিয়ে এ বছরই অন্তত ২০ হাজার কর্মী শেখ হাসিনা সরকার বিদেশে নিয়ে যাব।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 8020021447930490277

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item