বদরগঞ্জে শিশু শ্রমিককে চুরির অপবাদে শারীরিক নির্যাতন

হাজী মারুফ রংপুর ব্যুরো প্রধান :

রংপুরের বদরগঞ্জে ২শ’ টাকা চুরির অপবাদে লেদ শ্রমিক পলাশ (১৪) নামেএক শিশু শ্রমিককে হাত পা বেঁধে শারীরিক নির্যাতন করা হয়েছে। শুধু তাই নয়, অসুস্থ ওই শ্রমিকে দিনভর একটি দোকানের গুদাম ঘরে আটক রাখার হয়। পরে থানা পুলিশের সহযোগিতায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এঘটনায় মামলার প্রস্তুতি চলছে। নির্যাতনকারী মহসিন আলী গা ঢাকা দিয়েছেন।

থানা পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার লোহানীপাড়া মাঠের বাজারে জনৈক আবুল কাশেমের লেদে শ্রমিকের কাজ করে পলাশ নামে ওই কিশোর। গত ২৭ আগস্ট এ চুরির ঘটনায় সালিশী বৈঠক বসে সালিশে এর সুরাহা না হওয়ায় গত ৩০ আগস্ট সন্ধ্যায় পার্সের দোকান মালিক মহসিন আলী ও তার লোকজন আবু তালেব, আউয়াল, মোশারফসহ আরো অনেকেই পলাশকে ধরে তার দোকানের গুদাম ঘরে আটক করে বেদম মারপিট করে নির্ভর আটক করে রাখে। এ খবর পেয়ে ওই দিন রাতে পুলিশ অসুস্থ পলাশকে উদ্ধার করে বদরগঞ্জ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেন।
হাসপাতালে পলাশের সাথে কথা হলে সে জানায়, মহসিন আলীর পার্সের দোকার থেকে কে বা কাহারা  ২শ’ টাকা চুরি করে নিয়ে যায়। তারা সন্দেহ করে আমাকে আটক করে হাত পা বেঁধে বেদম মারপিট করে একটি গুদাম ঘরে সারাদিন আটক করে রাখে।
সে আরো জানায়, ৭/৮ বছর ধরে মাঠেরহাটে অবস্থিত আবুল কাশেমের লেদ মেশিনের দোকানে শ্রমিকের কাজ করে আসছে। তার বাড়ি মিঠাপুকুর উপজেলার  তালিমগঞ্জ এলাকার পশ্চিম মাহামুদের পাড়া। সে ওই গ্রামের খলির মিয়ার পুত্র।
এ ব্যাপারে বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজার রহমান বলেন, ছেলেটিকে পুলিশ পাঠিয়ে ঘটনা স্থল থেকে অসুস্থ অবস্থায় উদ্ধার করা হয়েছে। চিকিৎসার জন্য তাকে বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।
চিকিৎসক জানান, পলাশের শারীরিক অবস্থা এখন আশঙ্কামুক্ত। এ বিষয়ে অভিযুক্ত মহসিন আলীর সাথে কথা বলার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।


পুরোনো সংবাদ

রংপুর 8545296882802231272

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item