৫০ বছরেও নির্মাণ করা হয়নি নীলফামারী জেলার ডোমার উপজেলার কেতকীবাড়ী ইউনিয়নের রাজেস্বর ক্যানেলের ব্রীজটি

এ.আই. পলাশ  ঃ নীলফামারী জেলার ডোমার উপজেলার কেতকীবাড়ী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের হিন্দুপাড়া ও ভোগডাবুড়ী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের প্রধানপাড়া সংলগ্ন ভারতের হলদিবাড়ী থেকে নেমে আসা রাজেস্বর ক্যানেলের প্রস্থ বরাবর প্রায় ৪৮ ফিট বাঁশের ব্রীজের স্থলে দীর্ঘ ৫০ বছরেও ব্রীজ নির্মান করা হয়নি। এতে করে দুই ইউনিয়নের চলাচলের একমাত্র রাস্তার উপর ব্রীজটি নির্মান না হওয়ায় এলাকার ১০ হাজার মানুষ জীবনের ঝুকি নিয়ে বাঁশের সাকোর উপর দিয়ে চলাচল করছে। বিশেষ করে বর্ষা মৌসূমে এই বাশের সাকোটি পানিতে তলিয়ে গেলে এলাকার সাধারণ মানুষসহ স্কুল কলেজগামী ছাত্র/ছাত্রীদের প্রায় ১০ কিলোমিটার রাস্তা ঘুরে চিলাহাটিতে প্রবেশ করতে হয়।
জানা গেছে ডোমার উপজেলার কেতকীবাড়ী ইউনিয়নের হিন্দুপাড়া ও পার্শবর্তী ভোগডাবুড়ী ইউনিয়নের প্রধান পাড়ার মধ্যস্থ এলাকায় এই রাজেস্বর ক্যানেলটি। এই ক্যানেলটির উৎপত্তি ভারতের হলদিবাড়ী ডোবা নদী থেকে। দীর্ঘ ৫০ বছর অতিবাহিত হওয়ার পরেও অদ্যবধি কোন সরকারই এই ব্রীজটি নির্মাণ করার উদ্দ্যোগ গ্রহণ করেনি এবং ৫০ বছর থেকে এই এলাকার লোকজন জীবনের ঝুকি নিয়েই নিজেদের নির্মানাধীন বাশের সাকোর উপর দিয়েই চলাচল করছে। তবে বর্ষা মৌসুম এলে এই বাশের সাকোটি পানিতে তলিয়ে গেলে এলাকার মানুষের দুর্ভোগ আরো বৃদ্ধি পায়। এই সাধারণ মানুষগুলোর দুর্দশার কথা নিয়ে কেতকীবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান জনাব জহুরুল হক প্রামানিক দীপুর সঙ্গে সাক্ষাৎকালে তিনি বলেন , এই ইউনিয়নের পর পর দুইবার আমি নির্বাচিত চেয়ারম্যান হলেও এই ব্রীজটি নির্মানের জন্য যেখানে যেখানে যাওয়ার দরকার আমি গিয়েছি এমনকি ডোমার ডিমলার মাননীয় সংসদ সদস্যদেরও দৃষ্টি আকর্ষণ করেছিলাম। অদ্যবধি কোন লাভ হয়নি। তবে আমি হাল ছাড়িনি। আমার এলাকার মানুষের দুরদশার কথা চিন্তা করে যেভাবেই হোক না কেন আমি এই ব্রীজটি নির্মাণের চেষ্টা চালিয়ে যাচ্ছি। আশা করছি অতিজরুরী এই ব্রীজটির কাজ শুরু হবে।
অপরদিকে কেতকীবাড়ী ইউনিয়নের তরুণ প্রজন্মের জন প্রতিনিধি  মাহবুবুল আলম ওহাবুল বলেন, যে ব্যাক্তি নির্বাচিত হয়ে এতদিন সাধারণ মানুষের কথা চিন্তা না করে এই ব্রীজটির নির্মাণে ব্যার্থ হয়েছে তার এই বক্তব্য বেমানান। তবে আগামী নির্বাচনে আমি নিজেই এই ইউনিয়নের হাল ধরার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি আল্লাহ্পাকের নেকদৃষ্টি ও জনগনের ভোটে রায় নিয়ে আমি প্রথমেই অত্র এলাকার গরীব দুখী মেহনতি মানুষের কাজ করবো বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 7815815264326673102

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item