দেবীগঞ্জে মৎস ও প্রাণীসম্পদ সচীবের বিলুপ্ত সিটমহল পরিদর্শন

মোঃ মোজাহারুল আলম জিন্নাহ্ রানা,জেলা প্রতিনিধি,পঞ্চগড়ঃ
 
মৎস ও প্রাণী সম্পদ মন্ত্রনালয়ের সচিব ডঃ সেলিনা আফরোজ বৃহ্সপতিবার দুপুরে সদ্যবিলুপ্ত দেবীগঞ্জের অভ্যন্তরের কাজলদীঘি সিটমহল পরিদর্শন করেছেন। এসময় তিনি কাজলদীঘি  পুকুরে ৫ মন বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করেন। এর পর মাননীয় সচিব কাজলদীঘির দিনবাজার মাঠে এক মত বিনিময় সভায় মিলিত হন। মতবিনিময় সভায় সচিব প্রধান অথিতির বক্তব্যে বলেন, বর্তমান সরকারের ও ভারত সরকারের যৌথ্য সমন্বয়ে পঞ্চগড়ের অধীন ৩৬টি সিটমহল বাংলাদেশ হয়েছে।
এখানকার বর্তমান সমস্যা দেখতে আমি এসেছি,এখানে স্কুল,কলেজ, বিদ্যুত যোগাযোগ ব্যবস্থার দ্রুত উন্নয়ন হওয়া প্রয়োজন। সিটমহল বাসীদের কর্মসংস্থান সৃষ্ঠি করা প্রয়োজন। এ সব বিষয়গুলো বর্তমান সরকারের মাননীয় প্রধান মন্ত্রী গভীর ভাবে অনুধাবন করছেন এবং সে লক্ষ্যে প্রশাসন কাজ করে যাচ্ছে। বিদ্যুৎ সংযোগের কাজ শুরু হয়েছে। অন্যান্য উন্নয়নমুলক কাজ খুব দ্রুত শুরু করা হবে। সিটমহলে সরকার শিক্ষাকে  সর্বাধীক গুরুত্বের সাথে দেখছে। আর্থ-সামাজিক উন্নয়নে সিটমহলে সরকার উন্নতজাতের গাভী ও ব্লাক বেঙ্গল জাতের ছাগল পালনের কর্মসূচী গ্রহন  করেছে। বক্তব্য দিতে গিয়ে সচিব বলেন এখানকার পরিবেশ আমাকে ভাল লেগেছে,আমি ৩মাস পর আবারও এই সিটমহলে আসবো। এ সময় হাজার হাজার নারী-পুরুষ করতালী দিয়ে সচিবকে অভিনন্দন জানান।
দেবীগঞ্জের উপজেলানির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ  অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোঃ সালেহ উদ্দীন,মৎস অধিদপ্তরের মহাপরিচালক আরিফ আজাদ,প্রাণী  সম্পদ বিভাগের উপ-পরিচালক শহিদুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান হাসনাৎ জামান চৌধুরী জর্জ, মৎস কর্মকর্তা মোছাঃ মাহমুদা খাতুন ,কাজলদীঘি সিটের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম।
পরে,মাননীয় সচিব সিট মহলের ৫জন নারীর নিকট ৫টি ব্লাক বেঙ্গল জাতের ছাগল ও ১০গাভী বিতরন করেন।

পুরোনো সংবাদ

প্রধান খবর 3791749289522826524

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item