মোবাইল প্রতারক চক্রের হোতাসহ ২ জন আটক


আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রির্পোটারঃ মোবাইল ফোনে সাধারন মানুষজন কে প্রতারণা করে বিকাশের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মুল হোতা সহ দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো নীলফামারী  ডোমার উপজেলার দণি আমবাড়ী গ্রামের সোহবার আলীর  ছেলে চক্রের মূল হোতা সাইফুল ইসলাম (২১) এবং নীলফামারী  ডিমলা উপজেলার টুনির হাট এলাকার মফিজার রহমানের ছেলে হিমেল দীপ্ত(২৫)।
 নীলফামারী ও দিনাজপুর পুলিশ যৌথ অভিযান চালিয়ে বুধবার রাত সাড়ে ১০টায় দিনাজপুর শহরের নিমতলাস্থ আবাসিক হোটেল ইউনিক এর ৩০২ রুম থেকে তাদের আটক করে। এ জন্য পুলিশ কে রেকিং এবং  ফাঁদ পাততে হয়েছিল।  গ্রেফতারের সময় তাদের কাছ থেকে পাওয়া যায় একাধিক মোবাইল ফোন, অসংখ্য মোবাইল সিম ও নগদ ৮৪ হাজার টাকা।
নীলফামারী সহকারী পুলিশ সুপার সদর সার্কেল ফিরোজ কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন দীর্ঘদিন ধরে মোবাইল ফোনে মানুষকে প্রতারিত করে বিকাশের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে আসছিলো।
এই প্রতারনার জন্য তারা মোবাইল ফোনে কমপে তিন শতাধিক মোবাইল সিম ব্যবহার করেছে।
এই প্রতারক চক্রটি বিভিন্ন জনের কাছে ফোন করে নিজেকে ঘনিষ্টজন দাবী করে মা-বাবা ও ভাই-বোন হাসপাতাল অথবা অন্য কোন স্থানে মারা গেছে। ১৫/ ২০ হাজার টাকার কারণে লাশটি ছাড়িয়ে আনতে পারছেন না। কেঁদে কেঁদে তা জানিয়ে টাকা ধার চেয়ে বিকাশ নম্বর দিয়ে টাকা হাতিয়ে নেয়া, হারিয়ে যাওয়া বা অপহৃত শিশু বা ব্যক্তি তাদের জিম্মায় রয়েছে বলে জানিয়ে মোটা টাকা দাবী করে বিকাশের মাধ্যমে নিতেন।
এছাড়াও মোবাইল ফোন নম্বর কোন করে বিভিন্নজনকে জানাতেন তার আপনজন সড়ক দূর্ঘটনা আহত হয়ে হাসপাতালে ভর্তি আছে। মৃত্যু মুখোমুখি। এই বিকাশ নম্বরে তাড়াতাড়ি টাকা পাঠান।এছাড়াও জিনের বাদশা সেজেও মোবাইল ফোনে প্রতারনার মাধ্যমে টাকা হাতিয়ে নিতেন তারা । এই চক্রের আরো চারজন কে গত ৩দিন আগে নীলফামারী শহরের বাবুপাড়া,ডোমারের চিকনমাটি ও ডিমলা বাবুরহাট থেকে গ্রেফতার করা হয় বলে তিনি জানান।

পুরোনো সংবাদ

নীলফামারী 5354539828638424601

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item