সেশনজটমুক্ত হবে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়-উপাচার্য

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস :
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় অল্প সময়ের মধ্যে সেশনজটমুক্ত হবে বলে প্রত্যয় ব্যক্ত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিশিষ্ট জনসংখ্যা বিজ্ঞানী অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী। তিনি বলেন, বিভিন্ন সময়ে কিছু অনাকাঙ্কিত ঘটনার কারনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমে যে ঘাটতি পড়েছে তা শিক্ষক ও শিক্ষার্থীদের সহযোগিতায় পুষিয়ে  নেওয়া হবে।
গ্রীষ্মকালীন ছুটি বাতিল করে বিশ্ববিদ্যালয় খোলা রাখা হয়েছে। অতি অল্প সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়কে পূর্ণ সেশনজটমুক্ত করা হবে।
বিশ্ববিদ্যালয়ের  রবিবার বিকালে ইলেক্ট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে আয়োজিত ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ¯œাতক (সম্মান) ১ম বর্ষে ভর্তিকৃত ছাত্রছাত্রীদের নবীন বরণ ও ইফতার মাহফিলের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানে উন্নিত করার ক্ষেত্রে প্রধান প্রয়োজন হিসেবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার স্বাভাবিক পরিবেশ বজায় রাখতে উপাচার্য সকলের প্রতি আহবান জানান।
অনুষ্ঠানে প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন এবং ইলেক্ট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান  ড. মোঃ তাজুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বিভাগের শিক্ষক মোঃ ফেরদৌস রহমান, জোয়ার্দার জাফর সাদিক প্রমুখ। অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। পরে সকলের মাঝে বনার দ্বার মাইলফলক হিসেবে সীমান্তবর্তী প্রত্যন্ত এলাকার প্রান্তিক মানুষের জীবন-জীবিকার গতিপথ আর বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে। এর সাথে হাজার হাজার নারী-পুরুষের কর্মসংস্থান সুযোগ ঘটবে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 5223118695598020834

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item