ঈদের বাজারে স্টার জলসা

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস :
পাঠক অবাক হতে পারেন, ঈদে স্টার জলসা কেন! আসলে স্টার জলসার প্রভাব পড়েছে ঈদের কেনাকাটায়। ঈদ যত ঘনিয়ে আসছে ততই যেন কেনাকাটার ব্যাস্ত হয়ে পড়ছে ধনী, গরিবসহ সকল শ্রেনীর নারী-পুরুষ। এবারে ঈদে তরুনীদের পছন্দের তালিকায় প্রথম স্টার জলসা সিরিয়ালের “কিরনমালা” এর পরেই কটকটি, বজ্রমালা, বিন্দাস, ইস্কেলিলা ইত্যাদি।
উপজেলার সদরসহ গ্রামের হাট-বাজারে প্রতিটি কাপড়ের দোকানে এখন দম ফেলার সময় নেই, ব্যবসায়ীরা ব্যাস্ত গ্রাহকের চাহিদামত নতুন ডিজাইনের পোষাক সরবরাহ করতে।

গঙ্গাচড়া, মন্থনা, বেতগাড়ী, গজঘন্টা, বড়াইবাড়ী বাজার ঘুরে দেখা যায় ১২-২৫ বছরের তরুণীদের পছন্দ মত বিভিন্ন দামের ভারতীয় সিরিয়াল খ্যাত পোষাক কিরনমালা, কটকটি, বজ্রমালা, বিন্দাস, ইস্কেলিলা জামা ক্রয়ে ব্যস্ত। ছেলেরাও পিছিয়ে নেই নতুন মডেলের কাপড় কিনতে। এই ঈদে তাদের পছন্দের তালিকায় রঙ্গিন পাঞ্জাবি, বিভিন্ন স্টাইলের টি-শার্ট, জিন্স প্যান্ট। বিক্রেতারাও  ব্যাস্ত ক্রেতার সাধ্যের মধ্যে এসব নামের পোষাক সরবরাহ করতে। অনেক তরুণ-তরুণীরা তাদের কাপড়ের সঙ্গে ম্যাচিং করে জুতা, গলার মালা, কানের দুল, হাতের ব্রেসলেট কিনছে। গঙ্গাচড়া বাজারের এইচ.কে ফ্যাশন হাউজ এর মালিক রাফি মিয়া জানান, এবার ঈদে ৮’শ থেকে ৫ হাজার টাকা দামের মধ্যে  কিরনমালা, কটকটি, বজ্রমালা, বিন্দাস, ইস্কেলিলা জামা বিক্রি হচ্ছে।
মিঠু নামের এক ক্রেতার সাথে কথা হলে তিনি জানান, ঈদে তার স্ত্রীর জন্য ৪ হাজার ৫’শ টাকায় কিরনমালা জামা এবং ছেলে ও নিজের জন্য রঙ্গিন পাঞ্জাবি কিনেছি।  
এদিকে ব্যাস্ত সময় পার করছে দর্জি পল্লীর কারিগরেরা। তারা রাত জেগে কাজ করছে গ্রাহকের ঈদের নতুন জামা সময়মত দেওয়ার জন্য।

পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 2299182356098714625

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item