বদরগঞ্জে জমি সংক্রান্ত পৃথক সংঘর্ষে ২ দিনে আহত ১২

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস :   
রংপুরের বদরগঞ্জে জমি সংক্রান্ত বিরোধকে নিয়ে প্রতিপক্ষের কুড়ালের আঘাতে গুরুতর আহত হাবিবুর রহমান নামে এক যুবক বদরগঞ্জ হাসপাতালে মৃত্যুর যন্ত্রণায় ছটফট করছে। ঘটনাটি ঘটেছে গত শুক্রবার দুপুর আড়াইটায়। উপজেলার দক্ষিণ মোকসুদপুর প্রামানিকপাড়া গ্রামে। ঘটনার বিবরণে জানা গেছে, ঘটনার দিন জমির মালিক নেদায়েতুল পাওয়ার টিলার নিয়ে জমি চাষ করতে গেলে প্রতি পক্ষ আলা উদ্দিন তার ছেলে সাইফুল ইসলাম অন্যায়ভাবে বাধা প্রদান করে। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে আলা উদ্দিনের লোকজন লাঠি সোটা বল্লাম, কুড়ালসহ বিভিন্ন দেশীয় ধারালো অস্ত্রপাতি নিয়ে হামলা চালায়।
এতে সাইফুল ইসলামের কুড়ালের আঘাতে  হাবিবুর রহমান (২৩) মাথায় গুরুতর কাটা রক্তাক্ত জখম হয়। পরে গ্রামবাসী লোকজন ভূমি দস্যু আলা উদ্দিনের কবল থেকে তাকে উদ্ধার করে ওই দিনেই বদরগঞ্জ উপজেলা হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেন। এ ব্যাপারে বদরগঞ্জ থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, ঘটনাটি শুনেছি এখনও কোন অভিযোগ পাইনি। আহত হাবিবুরের বড় ভাই নেদায়েতুল ইসলাম বলেন রোগীর চিকিৎসা কাজে ব্যস্ত থাকায় থানায় অভিযোগ দিতে একটু দেরি হচ্ছে। তবে অভিযোগের প্রস্তুতি চলছে। অপর দিকে আলা উদ্দিনের সাথে কথা হলে তিনি বলেন আমার কবলাকৃত জমিতে জোরপূর্বক দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছে এ ব্যাপারে রংপুর আদালতে মামলা চলছে।
অপর দিকে উপজেলার দক্ষিণ রামনাথপুর সর্দারপাড়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে এক সংঘর্ষ  হয়েছে। গতকাল রোববার সকাল সাড়ে ১১টায় এ সংঘর্ষে উভয়পক্ষের অত্যন্ত ১০জন আহত হয়েছে। গুরুতর আহতরা বদরগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 
জানা গেছে, ওই গ্রামের মৃত ছহির উদ্দিনের ছেলে গোলাম মোসÍফার সঙ্গে প্রতিবেশী মৃত আব্দুল রশিদের ছেলে মোকছেদ আলীগংরা ওয়ারিশ সূত্রে দাবি করে জোরপূর্বক জমিতে রোপা রোপনের চেষ্টা করে। এত গোলাম মোস্তফার ওতার লোকজন প্রতিপক্ষের অন্যায় কাজে বাধা নিষেধ করতে গেলে কথা কাটাকাটির এক পর্যায়ে উভয়ের মাঝে এক সংঘর্ষের সৃষ্টি হয়। প্রভাবশালী মোকছেদ আলী ও তার লাঠিয়াল বাহিনীর লাঠির আঘাতে আহত হয় ময়নুল ইসলাম, শফিকুল ইসলাম ভেবল, গোলাম মোস্তফা, মোজাহিদুল ইসলাম, েেজাবেদা খাতুন, আদুরী খাতুন, দেল হাবিব আপর পক্ষে আবু তাহের, মোকছেদ আলী গেরলু, সুমন। 
এ ঘটনায় গোলাম মোস্তফা বলেন, রংপুর আদালত থেকে আমি জমির রায় পেয়েছি। তথাপিও বিবাদীগন জোরপূর্বক জমি দখলের চেষ্টা করছেন। আমি বদরগঞ্জ থানায় অভিযোগ দিয়েছি। এ ব্যাপারে বদরগঞ্জ থানার ওসি মোস্তাফিজার রহমান বলেন, অভিযোগ পেয়েছি বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

পুরোনো সংবাদ

রংপুর 8893672082314559787

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item