কুড়িগ্রামের কালীবাড়ীতে জায়গা দখলকে কেন্দ্র করে মন্দির ভেঙ্গে প্রতিমা নর্দমায় ফেলার অভিযোগ

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস :   
কুড়িগ্রাম জেলা শহরের কালীবাড়ি সংলগ্ন একটি মন্দিরে ফ্যাশন টেইলাসের মালিক মোজ্জামেল হোসেন ও ব্যবসায়ী আমজাদ হোসেন এর নেতৃত্বে¡ কিছু লোকজন অতর্কিত হামলা চালিয়ে গত বৃহস্পতিবার একটি মন্দির ভেঙ্গে মন্দিরের প্রতিমা নর্দমায় ফেলে দেয়। এসময় হিন্দু সম্প্রদায়ের লোকজন বাধা দিতে এলে ৩ জন মহিলাসহ মোট ৪ জন হিন্দু সম্প্রদায়ের লোকজন রক্তাক্ত হয়ে আহত হন।
খবর পেয়ে আশপাশ থেকে হিন্দু সম্প্রদায়ের লোকজন ছুটে এলে তারা পালিয়ে যায়। কালীবাড়ি এলাকায় সরকারি জায়গায় গত ৬ বচ্ছর ধরে মন্দির স্থাপন করে নিয়মিত পূজা করা হত এবং প্রতিবছর দুর্গা পূজাও হত। কিন্তু বছরখানেক আগে থেকে মন্দিরের জায়গা নিজের জায়গা বলে দাবি করছিল ফ্যাশন টেইলার্সের মালিক মোজ্জামেল হোসেন ও ব্যবসায়ী আমজাদ হোসেন। জায়গা দখলের নামে মোজাম্মেল ও আমজাদ গং গত বৃহস্পতিবার হামলা করেন মন্দিরে। এ নিয়ে হিন্দু সম্প্রদায়ের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। এলাকাবাসী জানায়, ২০০৪ সাল থেকে প্রতি বছর দুর্গা ও স্বরস্বতী পুজা ধুমধাম করে গত ১০ বছর ধরে হিন্দু সম্প্রদায়ের লোকজন ওই জায়গায় করে আসছে।
মন্দির কমিটির সাধারণ সম্পাদক বুলবুল দাস শিমুল জানায়, তাকে গত মাসে ৫০ হাজার টাকার বিনিময়ে জায়গাটি ছেড়ে দিতে বলা হয়েছিল। এলাকাবাসী তপনা রানী জানায়, মোজ্জামেল হোসেন ও আমজাদ হোসেন এর নেতৃত্বে মন্দিরটির প্রতিমা বাইরে ফেলে দিয়ে ভেঙ্গে ফেলা হয়েছে। 
আ’লীগ নেতা অলোক সরকার জানায়, কাউকে না জানিয়ে মন্দির ভাঙ্গাটা খুবই খারাপ কাজ করেছে। স্থানীয় বাসিন্দা সুজন মোহন্ত বলেন, আমরা হেরে গেছি, হার মানলাম কুচক্রীদের কাছে। কারণ, আমাদের একতা নেই। আর আমাদের পুজো হবে না, আমরা পেলাম না আমাদের মন্দির ভাঙ্গার বিচার, নর্দমায় প্রতিমা ফেলে দেয়ার বিচার অর্থ ও ক্ষমতা সকল শক্তির উৎসের মূল চাবিকাঠি। ১২ বছর ধরে আমাদের পুজো হচ্ছে আপনারা ৯ বছর পর জায়গা নিলামে কিনে নেয়ার পর নোটিশ না দিয়ে, কিছু না বলে, মন্দিরের সামনে বেড়া দিয়ে, মন্দিরের প্রতিমা নর্দমায় ফেলে দিয়ে মন্দির ভেঙ্গে, তোমার জায়গা তুমি বুঝে নিবা এটা কেমন কথা? 

পুরোনো সংবাদ

রংপুর 1812821720950594454

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item