ডোমারে ফ্রেন্ডস হসপিটাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের তদন্ত

প্রভাষক,আবু ফাত্তাহ্ কামাল (পাখি) স্টাফ রির্পোটার- আজ শুক্রবার দুপুরে বাদ জুম্মা উপজেলার ডোমার পৌরসভার ফ্রেন্ডস হসপিটাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের তদন্ত করেন জেলার সিভিল সার্জন ।
 জানা গেছে, উপজেলার ডোমার পৌরসভার ফ্রেন্ডস হসপিটাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের বিরুদ্ধে ভুক্তভোগীর বিভিন্ন অভিযোগের পরিপেক্ষিতে  গত ২৫ শে ফেব্রুয়ারী জেলার সিভিল সার্জন  ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান পরিদর্শন করেন ।পরিদর্শনে তিনি অপারেশনের পর অপারেশন থিয়েটারের
পচনশীল বর্জ্যগুলি হাসপাতাল বিল্ডিং এর সন্বিকটে এক বসতবাড়ীর নিকটের একটি কূপে ফেলা হয় ।কুপটির ভিতর পচনের মারাত্বক দূর্গন্ধ এবং তা প্রতিবেশীর পানের ও ব্যবহারের পানির মারাত্বক দূষণ করছে ।প্যাথলজী ল্যাবÑ এ মেয়াদ উত্তীর্ণ বিনিডিকস সোলিশন পাওয়া যায় ।রেজেন্ট এর বোতলগুলির গায়ে প্রচুর ধুলি ময়লা ছিল।কমপ্লিট ব্লাড কাউন্ট করা হয় অথচ ডাবলুবিসি,টোটাল কাউন্ট করার জন্য ডাবলুবিসি পাইপিট নাই । ডাবলুবিসি কাউন্টিং এর জন্য নিউবায়ার কাউন্টিং চেম্বার নাই ।রক্ত পরীক্ষা করার পূর্বেই রিপোট লিখে রাখা ফরম পাওয়া গেছে ।সার্বক্ষণিক মেডিক্যার টেকনোলজিষ্ট (ল্যাবঃ)এর শিক্ষাগত যোগ্যতা সনদ নাই ।একাধিক কারনে প্রতিষ্টানটির অপারেশন থিয়েটার, প্যাথলজীটি বন্ধ করার  দেওয়া হয় ।এতে কিনিকটির প্রায় ৩০/৩২ স্টাফসহ প্রতিষ্টানটি হুমকির মুখে পড়ে ।
প্রতিষ্টানটি দ্রুত সম্যসাগুলি সমাধান করে অপারেশন থিয়েটার, প্যাথলজীটি চালু করার আবেদন করে সংশ্লিষ্ট কৃর্তপক্ষ ও এলাকাবাসী ।তারই পরিপেক্ষিতে আজ শুক্রবার সংশ্লিষ্ট কিনিক পরিদর্শনে আসেন জেলার সিভিল সার্জন ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান ।এ সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র ও পৌর বিএনপির সাঃ সম্পাদক সেলিম রেজা সেলিম,উপজেলা কৃষকলীগের আহবায়ক আব্দুর মালেক, যুবলীগ নেতা মেহেদী হাচান মুক্তি,সাংবাদিকবৃন্দু ।
প্রতিষ্টানটির  ব্যবস্থাপনা পরিচালক কমল চন্দ্র দেব নাথ জানান,উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা,মেয়র,কাউন্সিলর, তদন্ত করে কিনিক চালুর সুপারিশ করেছে ।এলাকাবাসীসহ সকলেরই দাবী জনস্বার্থে কিনিকটি চালু হউক ।
সিভিল সার্জন ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান জানান,আমরা চাই এরাও(কিনিক কৃর্তপক্ষ) কারেকশন হউক ,ওরাও(অভিযোগকারী) সন্তোষ্ট থাক ।
ছবি ঃ ডোমার ঃ ডোমার পৌরসভার ফ্রেন্ডস হসপিটাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের তদন্ত করেন জেলার সিভিল সার্জন ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান ।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 4359974987151538134

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item