রেল যাত্রীদের নিরাপদ ও সাচ্ছন্দ্য ভ্রমণ নিশ্চিত করতে রেলওয়ে জিএম এর চেকিং অভিযান


এম এ আলম বাবলু, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ


পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভিন্ন ট্রেনের বিশেষ করে আন্তঃনগর ট্রেনের যাত্রীদের নিরাপদ ও সাচ্ছন্দ্য ভ্রমণ নিশ্চিত করতে রেলওয়ের পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার অসীম কুমার তালুকদার অবৈধ যাত্রীদের ধরতে ট্রেনে চেকিং অভিযান পরিচালনা করা ছাড়াও রেলওয়ে স্টেশনগুলো ধুমপান মুক্ত করতে অভিযান চালিয়েছেন। 


এরই ধারাবাহিকতায় বুধবার (১৬ মার্চ) রাত ১ টা ১০ মিনিটে ঢাকা থেকে পঞ্চগড়গামী আন্তঃনগর  দ্রুতযান এক্সপ্রেস ট্রেনে সমন্বিত টিকেট চেকিং অভিযান পরিচালনা করেন রেলওয়ের  পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার অসীম কুমার তালুকদার। জয়দেবপুর স্টেশন থেকে শুরু করে পাবনার  চাটমোহর স্টেশন পর্যন্ত এই অভিযান পরিচালনা করেন তিনি। এ সময় মোট ১৬৭ জন টিকেট বিহীন যাত্রীর কাছ থেকে জরিমানা সহ  ৭০৩৬০  টাকা ভাড়া আদায় করা হয়। এ ধরনের যাত্রীদের অনেকেরেই ভাড়া দেবার সামর্থ নেই,আবার কারো আছে দেবে না আবার কেউ রাজনৈতিক পরিচয়ে পার পেতে চান । এদের  সবার সাথেই অত্যন্ত ধৈর্য্য ও পরমতসহিষ্ণুতা দেখিয়ে চেকিং কার্যক্রম পরিচালনা করতে হয় বলে মন্তব্য করেছেন রেলওয়ের এই জেনারেল ম্যানেজার। অত্যান্ত পরিশ্রমী ও সহনশীল একজন  মানুষ তিনি। এ ছাড়াও রেলওয়ে স্টেশনগুলো পরিস্কার পরিচ্ছন্ন রাখতে নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছেন তিনি। এর মধ্যে স্টেশন এলাকা ধুমপান মুক্ত করতে বিশেষ অভিযান শুরু করেছেন। তাঁর এলাকার এক রেল স্টেশনের একটি দোকানে অভিযান চালিয়ে সিগারেট জব্দ করা ছাড়াও সিগারেট রাখার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করেছেন তিনি। তাঁর যাত্রীবান্ধব এসব কার্যক্রম ইতোমধ্যে বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছে।


বুধবার (১৬ মার্চ) বিকেলে মুঠোফোনে রেলওয়ে পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার অসীম কুমার তালুকদার এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, মূলত ট্রেন যাত্রীদের নিরাপদ ও সাচ্ছন্দ্য ভ্রমণ নিশ্চিত করতে এইসব অভিযান পরিচালিত হচ্ছে এবং এই অভিযান অব্যাহত থাকবে।

পুরোনো সংবাদ

নির্বাচিত 2305258312747357597

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item