বীরগঞ্জে বিশ্ব বন্যপ্রাণী দিবস উপলক্ষে র‌্যালী ও সচেতনতামুলক আলোচনা সভা


হাসান জুয়েল, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥-
"বিপন্ন বন্য প্রাণী রক্ষা করি প্রতিবেশ পুনরুদ্ধারে এগিয়ে আসি "এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দিনাজপুরের বীরগঞ্জে বিশ্ব বন্যপ্রাণী দিবস উপলক্ষে র‌্যালী ও সচেতনতামুলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

বন অধিদপ্তর পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সহযোগিতায় সিংড়া জাতীয় উদ্যানের বন বিভাগ আয়োজনে বৃহস্পতিবার সকাল ১১টায় সিংড়া জাতীয় উদ্যানের বন বিভাগের কার্যালয় হতে একটি সচেতনতামুলক র‌্যালি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। 

পরে আলোচনা সভায় উপজেলা সহকারী কমিশনার ভুমি মোঃ কামাল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর সামাজিক সামাজিক বন বিভাগের বন কর্মকর্তা মোঃ বশিরুল আল মামুন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর সহকারী বন সংরক্ষক মোঃ সোহেল রানা, ঠাকুরগাঁও রেঞ্জ কর্মকর্তা হরিপদ দেবনাথ প্রমুখ। 

সভায় বক্তাগণ দিবসটির গুরুত্ব, প্রকৃতি ও জলবায়ু রক্ষায় জীববৈচিত্র্যের গুরুত্ব, বন্যাপ্রাণী সংরক্ষনে প্রাকৃতিক ভারসাম্য রক্ষা, বন্য প্রাণী হত্যা ও বানিজ্যিকিকরনে আইনের গুরুত্ব সহ প্রয়োজনীয়তা দিকনির্দেশনা প্রদান করা হয়। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী শিক্ষক ও সামাজিক বনায়ণ কর্মসুচীর উপকারভোগী এ এলাকাবাসীরা উপস্থিত ছিলেন। 


পুরোনো সংবাদ

দিনাজপুর 7639619733117473593

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item