তেঁতুলিয়ায় মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান সম্পর্কে আলোচনা সভা ও সাংষ্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত


মুহম্মদ তরিকুল ইসলাম, তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধিঃ
সারাদেশের ন্যায় পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষ্যে মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান সম্পর্কে আলোচনা সভা ও সাংষ্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (২ মার্চ ২০২২) উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের উদ্যোগে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষ্যে উপজেলা পরিষদ চত্বরে  মুক্তিযুদ্ধের চেতনা, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ ও বীরত্বগাঁথা, “মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান সম্পর্কে এই আলোচনা সভা ও সাংষ্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

উক্ত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) সোহাগ চন্দ্র সাহা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান (ডাবলু)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা ইয়াছিন আলী মন্ডল, কমান্ডার উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড বীরমুক্তিযোদ্ধা কাজী মাহাবুবুর রহমান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ ইউসুফ আলী, বীরমুক্তিযোদ্ধা বশির আলম, যুদ্ধকালীন কমান্ডার আয়ুব আলী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শেখ জাবের আহমেদ, উপজেলা কৃষি অফিসার মোঃ জাহাঙ্গীর আলম, উপজেলা সমাজসেবা অফিসার শাহ মোঃ আল আমিন, উপজেলা সহকারী সেটেলমেন্ট অফিসার মফিজুর রহমানসহ স্থানীয় বীরমুক্তিযোদ্ধাগণ। 

এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনের সকল দপ্তর/বিভাগের দপ্তর প্রধানগণ, সাত ইউনিয়নের ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

উক্ত অনুষ্ঠানে উপস্থিত বীরমুক্তিযোদ্ধাগণ তাঁদের যুদ্ধকালীন বীরত্বগাঁথা, ঘটনা ও বিভিন্ন পরিস্থিতির স্মৃতিচারণ করেন। বীরমুক্তিযোদ্ধাগণের স্মৃতিচারণ বক্তব্যের ভিত্তেতে উপস্থিত শিক্ষার্থীদের মাঝে কুইজ প্রতিযোগিতা আয়োজন করা হয় এবং বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয। 

পরিশেষে বিভিন্ন বিদ্যালয় হতে আগত শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


পুরোনো সংবাদ

পঞ্চগড় 6611475291498511507

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item