‘সর্বস্তরে বাংলা ভাষা ব্যবহার’ শীর্ষক আলোচনা সভা


নুরুল আলম ডাকুয়া, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ

গাইবান্ধার সুন্দরগঞ্জে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ‘সর্বস্তরে বাংলা ভাষা ব্যবহার’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় একুশের ছড়া, কবিতা পাঠ করা হয়। 

সোমবার রাতে সুপ্রকাশ সাহিত্য সংসদ (সুসাস)’র আয়োজনে সুসাস উপদেষ্টা ও অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আব্দুস সামাদ মিঞা'র সভাপতিত্বে ‘সর্বস্তরে বাংলা ভাষা ব্যবহার’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

ভাষা শহীদ ও ত্যাগীদের আত্মার মঙ্গল ও শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন শেষে সুসাসের সাধারণ সম্পাদক কঙ্কন সরকারের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, সুসাসের উপদেষ্টা ও তিস্তা বাঁচাও-নদী বাঁচাও সংগ্রাম পরিষদের আহ্বায়ক সাদেকুল ইসলাম দুলাল, কবি ও শিক্ষক নাজমুস সাকিব, আমিনুল ইসলাম পিপুল প্রমুখ। এতে একুশের ছড়া-কবিতা পাঠ করেন অরবিন্দ মোদক, কমলা কান্ত বর্মণ, সংগীতশিল্পী বিশ্বনাথ দাস, হাসান রোকন ও আল আমিন মোহ।

এসময় আলোচকগণ সর্বস্তরে বাংলা চালুর আহ্বান ও এর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং নিজ নিজ অবস্থান থেকেও বাংলা ভাষা ব্যবহারের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। পরে আল আমিন মোহ রচিত ‘পেঙ্গু, সেঙ্গু ও রেঙ্গু তিন ব্যাঙের গল্প’ শিশুতোষ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।


পুরোনো সংবাদ

গাইবান্ধা 3214652603134221482

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item