সৈয়দপুরে অগ্নিকান্ডে ১৪ বসতঘর পুড়ে ছাই


স্টাফ রিপোর্টার,নীলফামারী॥
নীলফামারীর সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের উত্তর সোনাখুলী কাচারীপাড়া গ্রামে শনিবার মধ্যরাতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ৩ টি গরুর মৃত্যু ও  ১৪টি বসত ঘরের সর্বস্ব পুড়ে গেছে। এতে প্রায় ৫০/৬০ লাখ টাকা মূল্যের স¤পদের ক্ষয়ক্ষতি হয়েছে। আগুনে অবরুদ্ধ হয়ে পড়া ঘুমন্ত ৫  পরিবারের ৩৫ জন মানুষ ভাগ্যক্রমে প্রাণে বেঁচে গেছে। ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট গিয়ে দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

ক্ষতিগ্রস্থদের মধ্যে মৃত রিয়াজ উদ্দিনের ছেলে পশু চিকিৎসক ডাঃ আবেদ আলী বলেন, মানুষগুলো যে প্রাণে বেঁচে গেছি এটাতেই আল্লাহ তায়ালার অশেষ শুকরিয়া। এটা পরিকল্পিত ঘটনা মনে হচ্ছে। আমার ভাতিজা জাহাঙ্গীর আলম চলমান ইউপি নির্বাচনে বোতলাগাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ইসলামী শাসনতন্ত্রের হাতপাখা মার্কার প্রার্থী। 

চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলম বলেন, আগামী ২৬ ডিসেম্বর ভোট। তার আগেই ষড়যন্ত্রমূলকভাবে দূর্বৃত্তরাও এটি ঘটাতে পারে। আমরা সকলে একেবারে নিঃস্ব হয়ে পড়েছি। এ ব্যাপারে রবিবার  সৈয়দপুর থানায় একটি জিডি করেছি।

মৃত দাউদ আলীর ছেলে জুলফিকার আলী ভুট্টু বলেন, রাত আনুমানিক দেড়টার দিকে আগুনের আঁচ টের পাই। আগুনে একটি গাভী, একটি ষাড় ও একটি বাছুর পুড়ে মারা গেছে এবং নগদ অর্থ, স্বর্ণালংকার, আসবাবপত্র, সব ছাই হয়েছে।  তিনি অভিযোগ করে বলেন, খবর দেয়ার প্রায় ১ ঘন্টা পরে ফায়ার সার্ভিস আসে। তারা দেরি না করলে হয়তো এত ক্ষতি হতনা। আমার মেয়ের এইচএসসি পরীক্ষা দিচ্ছে। তার বই, এডমিট কার্ডও পুড়ে গেছে। ভাতিজিরও একই অবস্থা। আমার ভাই জাবেদুল, সোলেমান, ভাতিজা জুলফিকার আলী ভুট্টু ও জাহাঙ্গীর আলমের সব শেষ হয়েছে।  

সৈয়দপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেসন অফিসার খুরশিদ আলম বলেন, খবর পেয়ে সৈয়দপুর ও উত্তরা ইপিজেড ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ সম্ভব হয়। প্রাথমিকভাবে ধারণা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

 সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন, উপজেলা নির্বাহী অফিসার শামীম হুসাইন, ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় উপজেলা পরিষদের পক্ষ থেকে প্রত্যেক পরিবারকে ৫ টি কম্বল, ২০ কেজি চাল, ৪ লিটার তেল, শুকনা খাবার ও নগদ ৩ হাজার করে টাকা প্রদান করা হয়। এছাড়া শিক্ষার্থীদের বই ও পরীক্ষার ব্যবস্থা করে দেন উপজেলা চেয়ারম্যান।#


পুরোনো সংবাদ

নীলফামারী 8231579245432554828

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item