বীরগঞ্জে দিনব্যাপী ডায়াবেটিস স্বাস্থ্য মেলার উদ্বোধন


হাসান জুয়েল, বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি ঃ
দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় অবস্থিতে বীরগঞ্জ ডায়াবেটিস এন্ড ফুট কেয়ার সেন্টারের এক বছর পুর্তি উপলক্ষে দিনব্যাপী ডায়াবেটিস স্বাস্থ্য মেলার উদ্বোধন করা হয়েছে। 

মঙ্গলবার সকাল ১১টায় পায়রা অবমুক্ত, বেলুন ও ফেস্টুন উড়িয়ে এবং কেক কেটে এই মেলার উদ্বোধন করেন ডায়াবেটিস ও হরমোন রোগ বিশেষজ্ঞ প্রফেসর ডাঃ লাইক আহমেদ খান। 

এসময় প্রধান অতিথির বক্তব্যে ডাঃ লাইক আহমেদ খান বলেন, বীরগঞ্জ কাহারোলসহ এই জেলার মানুষ অত্যন্ত ভাগ্যবান যে, ডা. ডিসি রায় এর মত সুনামধন্য চিকিৎসক রয়েছেন। তিনি নারীর টানেই হয়তো আপনাদের সেবায় নিয়জিত রয়েছে। তিনি যেভাবে রোগীর মন জয় করেছেন, সত্যিই তা উদাহরণ দেয়ার মত। বাংলাদেশের প্রতিটি চিকিৎসক যদি এমনই ভাবে রোগীর সাথে মিশে যায়, তাহলে চিকিৎসা বিভাগ অনেক এগিয়ে যাবে। তিনি বলেন, আপনারা অনেক মেলার কথা শুনেছেন, কিন্তিু ডায়াবেসিট স্বাস্থ্য মেলার কথা শুনেছেন বলে আমার মনে হয় না। এ ধরনের আয়োজনগুলো রোগ সমন্ধে নিঃসন্দেহে সচেতনতা সৃষ্টি করবে। আপনারা সকলে সচেতন থাকবেন। 

মেলায় ডায়াবেটিস আক্রান্ত ব্যক্তি এবং তাদের আত্মীয় স্বজনদের বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা, রক্তের গ্রুপ নির্ণয় এবং চিকিৎসা ও স্বাস্থ্য বিষয়ক পরামর্শ প্রদান করা হয়।

বীরগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ ড. মাসুদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের ডায়াবেটিস ও হরমোন রোগ বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. সমীর কুমার তালুকদার। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বীরগঞ্জ ডায়াবেটিস এন্ড ফুট কেয়ার সেন্টারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. ডি.সি. রায়। 

অনুষ্ঠানে দীর্ঘদিন যাবত ডায়াবেটিস নিয়ন্ত্রণে আছে এমন দুইজন মহিলা ও পুরুষ ডায়াবেটিস রোগীকে গ্লুকোমিটার প্রদান করা হয়। এছাড়াও ডায়াবেটিস আক্রান্ত ব্যক্তিদের ডায়াবেটিস সংক্রান্ত বিষয়ে কুইজে সঠিক উত্তর প্রদানকারী তিনজন বিজয়ী ব্যক্তিকে সেন্টারের সৌজন্যে গ্লুকোমিটার উপহার হিসেবে প্রদান করা হয় এবং আগত অসহায় দুস্থ এবং সুবিধা বঞ্চিত ডায়াবেটিস আক্রান্ত ব্যক্তিদের মাঝে বিনামূল্যে জীবন রক্ষাকারী ইনসুলিন এবং কম্বল বিতরণ করা হয়। 


পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 8601784920274430829

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item